1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১১:৫৯ অপরাহ্ন

৩০ বছরের রেকর্ড ভাঙলেন হ্যারিস-পুকোভস্কি

ক্রীড়া ডেস্ক:
  • প্রকাশিত : রবিবার, ১ নভেম্বর, ২০২০
  • ৮ বার পড়া হয়েছে

অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেট তথা শেফিল্ড শিল্ডে ১৯৯০ সালে নিউ সাউথ ওয়েলসের হয়ে অপরাজিত ৪৬৪ রানে জুটি গড়েছিলেন মার্ক ওয়াহ ও স্টিভ ওয়াহ। দুই ভাইয়ের এই কীর্তিই এতদিন পর্যন্ত দেশটির প্রথম শ্রেণির ইতিহাসে সর্বোচ্চ রানের পার্টনারশিপ ছিল। অবশেষে ৩০ বছর পর এই রেকর্ড ভাঙলেন মার্কাস হ্যারিস ও উইল পুকোভস্কি।
ভিক্টোরিয়ার হয়ে খেলতে নেমে হ্যারিস-পুকোভস্কি জুটি ৪৮৬ রান যোগ করেছেন। সাউথ অস্ট্রেলিয়ার বিপক্ষে এই রেকর্ড গড়েছেন তারা।
গত শুক্রবার চার দিনের এই ম্যাচ শুরু হয়। ম্যাচের প্রথম দিনই খেলতে নামেন দুই রেকর্ড হোল্ডার। আগে ব্যাট করে প্রথম ইনিংসে মাত্র ২০০ রানে অলআউট হয়ে যায় সাউথ অস্ট্রেলিয়া। দিনের শেষ ঘণ্টায় ব্যাট করে হ্যারিস-পুকোভস্কির জুটি অবিচ্ছিন্ন থাকে ৩৮ রানে। পরের দিন তাদের ব্যাট থেকে আসে আরো ৩৮০ রান। ৪১৮ রানের জুটি নিয়ে রোববার সকালে আবার শুরু করেন দুজন।
ঠিক ১৯৯ রানে অপরাজিত থাকা পুকোভস্কি দিনের প্রথম বলেই ডাবল সেঞ্চুরি পূরণ করেন। এরপর আরো এগোতে থাকেন তারা। অবশ্য এই জুটি শেষ হতে পারতো ৪৩৬ রানেই। তবে স্লিপে কলাম ফার্গুসন হ্যারিসের ক্যাচ ছেড়ে দেন। ফলে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়াহ ভাইদের করা সেই রেকর্ড ভাঙায় এই দুজনের কোনো সমস্যা হয়নি।
৩৯৯ বলে ব্যক্তিগত ২৩৯ রানে থামে হ্যারিসের ইনিংস। এর মাধ্যমে ভাঙে দুজনের রেকর্ড পার্টনারশিপ। তবে পুকোভস্কিকে কেউ ফেরাতে পারেননি। দল ইনিংস ঘোষণার সময় তিনি ৩৮৬ বলে ক্যারিয়ার সেরা ২৫৫ রান করে অপরাজিত থেকে যান। দুজনের ইনিংসেই ছিল সমান ২৭টি চার ও ১ টি ছয়। শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৫৬৯ রানের ইনিংস ঘোষণা করে ভিক্টোরিয়া।
এবারের জুটিটি ওপেনিংয়ে হলেও ওয়াহ ভাইদের রেকর্ডটি পঞ্চম উইকেট জুটিতে ছিল। ১৯৯০ সালে পার্থে ১৩৭ রানে ৪ উইকেট পড়ার পর দুই জমজ ভাই মিলে গড়েন ৪৬৪ রানের অবিচ্ছিন্ন জুটি। ২২৯ রানে অপরাজিত ছিলেন মার্ক, অন্যদিকে ২১৬ রানে স্টিভ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!