www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

শিক্ষা

৩০ জুনের মধ্যে সব প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল কর্মসূচি বাস্তবায়িত হবে

দিনাজপুর, ১৫ মার্চ, ২০১৮ : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাড. মোস্তাফিজুর রহমান বলেছেন, ৩০ জুনের মধ্যে বাংলাদেশের সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ মিড ডে মিল কর্মসূচি বাস্তবায়নের পাশাপাশি মান সম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা হবে।
তিনি বলেন, মা’দের মমতা আর ভালোবাসায় ভর করে শিশুরা তাদের পড়াশুনা ও মননশীলতার ভিত্তিকে মজবুত করবে।
মন্ত্রী বুধবার দিনাজপুর শহরের উপশহর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে জেলার সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ মিড ডে মিল ঘোষণা এবং মান সম্মত প্রাইমারী শিক্ষা নিশ্চিতকরণে যোগাযোগ ও সামাজিক উদ্বুদ্ধকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামাল, এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মনোরঞ্জনশীল গোপাল এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, প্রাথমিক শিক্ষার পরিচালক (প্রশাসন) সাবের হোসেন প্রমুখ ।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী প্রতিমাসে ৩০ টাকা দিয়ে সন্তানদের একটি করে খাতা কিনে দেয়ার জন্য মা’দের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সন্তানের প্রতি মায়ের যে মমতা ও ভালোবাসা তা কোনভাবেই কৃত্রিম হতে পারে না। সন্তানের বুদ্ধি বিকাশ ও ভালমানুষ হিসেবে গড়ে তোলার প্রধান কারিগর হচ্ছেন মা। আর শিক্ষকেরা ছাত্রদের মায়া মমতা দিয়ে আনন্দের মাধ্যমে পাঠদান করে শিক্ষিত করে তুলবেন।
মন্ত্রী আদর্শিক বাংলাদেশ গড়ে তুলতে প্রাথমিক শিক্ষা পরিবারের সকল সদস্যের আন্তরিক সহযোগিতা কামনা করে বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে মান সম্মত শিক্ষার পরিবেশ গড়ে তুলে দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করা সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!