1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৪:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
জনগণের সঙ্গে খারাপ আচরণের কোনো সুযোগ নেই….আইজিপি সচিবালয় আঙ্কারায় স্থাপিত হবে বঙ্গবন্ধু ভাস্কর্য….তথ্যমন্ত্রী সিলেটের নবনিযুক্ত কমিশনার মোহাম্মদ আহসানুল হকের সাথে চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় সভা সিলেট র‌্যাব ৯ এর অভিযানে বিভিন্ন স্থান থেকে মদ-ইয়াবাসহ গ্রেপ্তার ৮ পাকিস্তান ও চীনা প্রতিরক্ষামন্ত্রীর সফরে দ্বিপক্ষীয় প্রতিরক্ষা চুক্তি শুরু হলো বিজয়ের মাস ডিসেম্বর বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে অপরাজনীতির দাতভাঙ্গা জবাব সিলেট জেলা যুবলীগ। বঙ্গবন্ধু লেকচার সিরিজের আয়োজন করছে …পররাষ্ট্র মন্ত্রণালয় ‘মাস্ক না পরলে জেলও হতে পারে’ রেল যোগাযোগ আরো সম্প্রসারিত করার উদ্যোগ নিয়েছে সরকার…প্রধানমন্ত্রী

১৯৯৭ নম্বর কয়েদি রাম রহিম ঘুমালেন মেঝেতে

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : রবিবার, ২৭ আগস্ট, ২০১৭
  • ১৩ বার পড়া হয়েছে
In this Wednesday, Oct. 5, 2016 photo, Indian spiritual guru, who calls himself Saint Dr. Gurmeet Ram Rahim Singh Ji Insan, arrives for a press conference ahead of the release of his new film "MSG, The Warrior Lion Heart," in New Delhi, India. The leader of the quasi-religious sect has launched a film franchise in which he stars as Messenger of God, or MSG for short, with divine powers to save the world. He claims to have 50 million followers and runs a spiritual empire that promotes vegetarianism and campaigns against drug addiction. With a guaranteed audience among his followers, Insan said he's had little trouble getting his films released commercially in cinemas. (AP Photo/Tsering Topgyal, File)

আন্তর্জাতিক ডেস্ক : কী তার জৌলুস ছিল। ডেরার শত শত সাধবীকে শ্রীকৃষ্ণের তিন শত ষাট গোপীর সঙ্গে তুলনা করে নিজের লীলাসঙ্গী ভাবতেন। সেই লীলার অপরাধের মামলায় কোটি ভক্তের ‘গুরু’ গুরমিত রাম রহিম সিংয়ের এখন জেলের মেঝেতে সজ্জা হয়েছে। তিনি এখন রোহতকের সুনারিয়া জেলের কয়েদি, নম্বর ১৯৯৭। তবে সব কয়েদির মতো রামসিং সাধারণ মেঝেতে ঘুমালেও সুনারিয়া জেলখানা এখন নিরাপত্তার বর্মে আচ্ছাদিত।ভারতের সংবাদমাধ্যমের খবর, শুক্রবার সন্ধ্যা পর্যন্ত এটা ছিল খুনি-ছিনতাইকারী-চোর-বাটপারদের মামুলি এক জেলখানা। মধ্যরাত থেকে সেটাই হয়ে গেল দুর্ভেদ্য দুর্গ! নিরাপত্তার জন্য হেলিকপ্টারে করে শুক্রবার রাতে পঞ্চকুলা থেকে গুরমিতকে উড়িয়ে আনা হয়েছে এই জেলে। তার পর থেকে সেনা, আধা সামরিক বাহিনী এবং স্থানীয় পুলিশের তিনটি বৃত্ত দুই কিলোমিটার আগে থেকে ঘিরে রেখেছে সুনারিয়া জেলা কারাগার।কারা মহাপরিচালক (ডিজি) কে পি সিংহের উদ্ধৃতি দিয়ে সংবাদমাধ্যম জানায়, ‘রামসিংয়ের সেলের সামনে প্রহরায় রয়েছেন চারজন রক্ষী। কোনো বিশেষ সুবিধা তাকে দেওয়া হচ্ছে না। মেঝেতেই শুইছে। অন্য কয়েদিদের মতোই সাধারণ খাবার পাচ্ছে।’ এদিকে হাইকোর্টের কড়া পদক্ষেপ, সেনা মোতায়েন, হরিয়ানা রাজ্যের বিজেপি সরকারের সুর বদলের কারণে পরিস্থিতি এখন শান্ত বলে জানাচ্ছে সংবাদমাধ্যম। কলকাতার আনন্দবাজার পত্রিকা একে বলছে ‘ভোলবদল’ বলে। ভোল পাল্টেছে হারিয়ানার বিজেপি সরকার। ভোল পাল্টেছে ডেরার চেয়ারপারসন। ঘরে ফিরে যাচ্ছে ডেরার ভক্তরা। আনন্দবাজার পত্রিকা লিখেছে, বিপুল বিক্রমে তাণ্ডব চালিয়েছিল যে রাম রহিমের ভক্তরা, সকাল হতেই ভক্তি ঘুচে গেছে অনেকের! তার সঙ্গে যোগ হয়েছে পথেঘাটে থিকথিকে জলপাই উর্দি আর উদ্যত ইনসাসের নল।ভক্তি ও বিক্রম ঘুচিয়ে বাকিরাও তাই আজ শান্ত। প্রশাসনের একটা অংশ মেনে নিচ্ছে, এটা ভোলবদলই। কারণ রামসিংহের পিছনে বরাবর পাহাড়ের মতো দাঁড়িয়েছিল হরিয়ানার বিজেপি সরকার। ৩৬টা লাশ, অসংখ্য গাড়িতে আগুন-ভাঙচুর, দেশ জোড়া সমালোচনা আর হাইকোর্টের রুদ্রমূর্তির সামনে আজ সুর পাল্টেছে হরিয়ানার মনোহরলাল খট্টারের সরকার। গোলমাল থামাতে ব্যর্থ হওয়ায় পঞ্চকুলার ডিসিপি অশোক কুমারকে সাসপেন্ড করার পাশাপাশি আদালত চত্বরে গতকাল গুরমিতের ব্যাগ বহনের অপরাধে বরখাস্ত করা হয়েছে ডেপুটি অ্যাডভোকেট জেনারেল গুরুদাস সিংহ সলওয়ারাকে। আরও কিছু কড়া পদক্ষেপ নেযা হতে পারে বলেও ইঙ্গিত মিলেছে।এদিকে গুরমিত রাম রহিমের ডেরা সচ্চা সৌদা ঘিরে রেখেছে সেনা। তবে এখনো ভেতরে ঢোকেনি। হরিয়ানা পুলিশের ডিজির কথায়, ডেরার ভিতরে এখনও তিন-চার হাজার ভক্ত রয়েছেন। অনেকেই বাড়ি ফিরে যাচ্ছেন। বিভিন্ন জায়গা থেকে ৫৫২ জন ভক্তকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার হয়েছে একে ৪৭-এর মতো অস্ত্রও। সুর নামিয়েছেন ডেরার চেয়ারপার্সন বিপাসনা ইনসান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!