১৫ ডিসেম্বরের আগেই মহানগর আওয়ামী লীগের সম্মেলন

নিজস্ব প্রতিবেদক :আগামী ১২ ডিসেম্বর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গেল শনিবার রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ আরো চারজন শীর্ষ নেতা গণভবনে দলের সভাপতির সঙ্গে দেখা করতে গেলে তিনি এ নির্দেশ দেন। পরেদিন রোববার মহানগর নেতাদের সম্মেলন প্রস্তুত করার তাগিদ দেন ওবায়দুল কাদের। একইসঙ্গে আগামী ১২ ডিসেম্বরের মধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন করে কাউন্সিল করতে নির্দেশ দেন তিনি। ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের একাধিক নেতা ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত ডেইলি বাংলাদেশকে বলেন, আমাদের সম্মেলন প্রস্তুত করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। আমরা সেই ভাবে কাজ করে যাচ্ছি। সম্মেলন করা হবে সোহরাওয়ার্দী উদ্যানে।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান বলেন, সন্মেলন করার জন্য নিদের্শনা দেয়া হয়েছে। আমরা এ জন্য বর্ধিত সভা করেছি। থানা, ওর্য়াড নেতাকর্মীদের প্রস্তুতি নিতে বলা হয়েছে। সম্মেলন করার জন্য স্থান ঠিক করা হয়েছে ঢাকা আর্ন্তজাতিক বাণিজ্য মেলার মাঠ।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের একজন সহ-সভাপতি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ১৫ ডিসেম্বরের আগেই কাউন্সিল করার কথা বলেছেন।
জেল হত্যা দিবস উপলক্ষে সকালে ধানমন্ডি ৩২ নম্বর জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করতে গেলে ঢাকা মহানগর দক্ষিণ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খানকে ডেকে সম্মেলনের প্রস্তুতির নির্দেশ দেন ওবায়দুল কাদের। সেখানে উপস্থিত থাকা একাধিক নেতা এই তথ্য নিশ্চিত করেছেন।
তিন বছর পর পর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হওয়ার কথা সেই অনুযায়ী অক্টোবর মাসে শেষ হয় ত্রিবার্ষিক কমিটির মেয়াদ। সর্বশেষ জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর।