১১ ব্যক্তি প্রতিষ্ঠান গ্রামকে মার্কেন্টাইল ব্যাংকের সম্মাননা

অর্থনৈতিক প্রতিবেদক : দেশের ১১ গুণী ব্যক্তি, প্রতিষ্ঠান ও গ্রামকে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে ‘মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা-২০১৭’ দেওয়া হয়েছে।
গতকাল মঙ্গলবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এক অনুষ্ঠানে দেশের সাত গুণী ব্যক্তি, তিন প্রতিষ্ঠান ও একটি গ্রামকে এ সম্মাননা দেওয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সম্মাননাপ্রাপ্ত গুণীজন ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে স্বর্ণপদক, সম্মাননা স্মারক ও চেক তুলে দেন। মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান শহিদুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান।
‘মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা– ২০১৭’ পাওয়া গুণীজন, প্রতিষ্ঠান ও গ্রাম হচ্ছে- মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় মফিদুল হক, বাংলা ভাষা ও সাহিত্যে কবি আসাদ চৌধুরী, সংস্কৃতিতে ছায়ানট, শিক্ষায় ড. সৈয়দ আনোয়ার হোসেন, চিকিৎসায় ডা. সামন্ত লাল সেন, সাংবাদিকতায় ইকবাল সোবহান চৌধুরী, অর্থনীতি ও অর্থনীতিবিষয়ক গবেষণায় ড. দেবপ্রিয় ভট্টাচার্য, শিল্প ও বাণিজ্যে সালাহউদ্দিন আলমগীর (সিআইপি), বিজ্ঞান ও প্রযুক্তিতে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, সমাজ বিনির্মাণে সূচনা ফাউন্ডেশন ও ক্রীড়াতে (ফুটবল) কলসিন্দুর গ্রাম।
অনুষ্ঠানের শেষ পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ও জয়ন্ত চট্টোপাধ্যায় অনুষ্ঠানে আবৃত্তি করেন।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!