1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. sharifnews24@gmail.com : sharif ahmed : sharif ahmed
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:১১ অপরাহ্ন

হামলার ঘটনা পরিকল্পিত, তদন্ত কমিটি গঠন

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮
  • ৪৮ বার পড়া হয়েছে

নিজস্ব সংবাদদাতা :  কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনে হামলার সঙ্গে কোনোভাবে সংশ্লিষ্ট হতে পারে না বলে অভিমত দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্যরা। তারা বলেছেন, ভিসির বাসভবনে হামলার ঘটনা পরিকল্পিত।

সোমবার রাতে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সিন্ডিকেট সভায় সদস্যরা এসব কথা বলেন। ঢাবি উপাচার্য সভাপতিত্বে সভায় সিন্ডিকেট সদস্যরা উপস্থিত ছিলেন। ঢাবি জনসংযোগ বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সভায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে হামলা-ভাঙচুরের ঘটনা খতিয়ে দেখতে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে তদন্ত করে দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন বলা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসরীন আহমাদকে গঠিত কমিটিতে অন্য সদস্যরা হলেন আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোসাম্মৎ নীলিমা আকতার, সিনেট ও সিন্ডিকেট সদস্য এস এম বাহালুল মজনুন, ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. মোয়াজ্জম হোসেন মোল্লাহ।

ভিসির বাসভবনে হামলার ঘটনায় ক্ষয়ক্ষতি নিরূপণ ও দোষীদের চিহ্নিত করে আগামী দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে কমিটিকে।

সভায় সিন্ডিকেট সদস্যরা বলেন, ভিসির বাসভবনে হামলার ঘটনা পরিকল্পিত। উপাচার্যের বাসভবনে হামলা, উপাচার্য ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের চেষ্টা বিশ্ববিদ্যালয় ও দেশে অস্থিতিশীলতা সৃষ্টির একটি অপপ্রয়াস।

সভায় কোটা সংস্কার-সংক্রান্ত বিষয়ে এরই মধ্যে সরকারের গৃহীত পদক্ষেপের প্রতি সাড়া দিয়ে সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীল আচরণ করার জন্য আহ্বান জানানো হয়।
এদিকে কোটা সংস্কার আন্দোলনের প্রতিনিধিদল সচিবালয়ে সোমবার (০৯এপ্রিল) বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সঙ্গে বৈঠক করে। সরকারের আশ্বাসে আগামী মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত আন্দোলন স্থগিত করে তারা।

প্রসঙ্গত, রবিবার (৮ এপ্রিল) রাত একটার দিকে এক থেকে একদল দুষ্কৃতিকারী ভিসি’র বাসভবনে প্রবেশ করে। তারা বাসভবনের মূল গেট ভেঙে ফেলে এবং দেয়ালের তারকাঁটা কেটে বাসায় ঢুকে পড়ে। এসময় তাদের হাতে রড, হকিস্টিক, লাঠি ও বাঁশ ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান। তারা বাসভবনের সামনে থাকা দুটি গাড়িও পুড়িয়ে দেয়। তবে এ হামলায় উপাচার্যের পরিবারের কেউ আহত হননি।

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার)
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

প্রধান উপদেষ্টা : ডা: জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া
উপদেষ্টা : জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা : এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা : শাকিল মোল্লা,
উপদেষ্টা : অবসরপ্রাপ্ত জামিল আর্মি,

© All rights reserved © 2019 LatestNews
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!