1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১:১৮ অপরাহ্ন

‘স্যামসাংয়ের বিনিয়োগ শিল্প খাতে নতুন যুগের সুচনা’

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শুক্রবার, ১৬ জুন, ২০১৭
  • ৬৭ বার পড়া হয়েছে

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশের শিল্পখাতে স্যামসাংয়ের বিনিয়োগ দেশে এক নয়াযুগের দুয়ার উন্মোচন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে যে বিনিয়োগবান্ধব দেশ হিসেবে প্রতিষ্ঠা করেছেন, এটা তার এক নতুন দৃষ্টান্ত।

তিনি বলেন, বিশ্ববিখ্যাত স্যামসাংয়ের এই বিনিয়োগ বিশ্বের অন্যান্য কোম্পানিসমূহের ভবিষ্যতের বিনিয়োগকে উৎসাহিত করবে।

বৃহস্পতিবার বিকালে শিবপুরের কামারগাঁওয়ে স্যামসাং ইলেকট্রনিক্স এবং ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেড’র যৌথ উদ্যোগে স্যামসাং ইলেকট্রনিক্সের ম্যানুফ্যাকচারিং প্লান্টের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

আমির হোসেন আমু বলেন, স্যামসাংয়ের ১শ মিলিয়ন ডলার বা ৮শ কোটি টাকার এই বিনিয়োগ বাংলাদেশে অন্যান্য আন্তর্জাতিক বিনিয়োগকারীদের আকৃষ্ট করবে। এই প্রকল্পে তিন হাজারেরও বেশি মানুষের কর্মসংস্থান সৃষ্টি করবে।

প্রকল্পটিতে ৫ লাখ ইউনিট ফ্রিজ, আড়াই লাখ ইউনিট মাইক্রোওয়েব ওভেন, ১ লাখ ২০ হাজার ইউনিট এয়ারকন্ডিশনার, ২ লাখ ইউনিট টেলিভিশন এবং ৫০ হাজার ওয়াশিংমেশিন উৎপাদনের ক্ষমতা থাকবে।

তিনি বলেন, বাংলাদেশে এটাই প্রথম বৃহৎ ইলেকট্রনিক সামগ্রী উৎপাদনের বিদেশি বিনিয়োগ। এই প্লান্টের মাধ্যমে দেশের মানুষ সাশ্রয়ী মূল্যে এ সকল হোম অ্যাপ্লায়েন্স প্রাপ্তি নিশ্চিত করবে। শুধু তাই নয়, ভবিষ্যতে স্মার্টফোন, টেব, ল্যাপটপ এবং মাইক্রো চিফ জাতীয় ইলেকট্রনিক পণ্য উৎপাদন করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, দক্ষিণ কোরিয়ার টেকনোলজি জায়ান্ট স্যামসাংয়ের পণ্য তৈরির একটি কারখানার কার্যক্রম নরসিংদীতে শুরু হলো। এর মাধ্যমে বাংলাদেশের প্রকৌশল শিল্পের স্বীকৃতি মিলল। স্যামসাং ট্রান্সকম ও ফেয়ার ইলেকট্রোনিক্সের সঙ্গে যৌথভাবে চারটি গৃহস্থালি পণ্য উৎপাদন করবে। ফলে এসব পণ্যের দাম যেমন কমে যাবে, তেমনি আমদানি নির্ভরতাও কমবে।

অনুষ্ঠানের অন্যান্য বিশেষ অতিথিরা হলেন- পানিসম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু, বাংলাদেশে নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত অন স্যাং-ডু, মালয়েশিয়ার হাইকমিশনার নূর আশেকিন, স্যামসাং ইলেকট্রনিক্সের হেডকোয়ার্টারের বিজনেস গ্রুপ লিডার কু ইউন চই এবং স্যামস্যাং ইলেকট্রনিক্স, বাংলাদেশের ম্যানেজিং ডাইরেক্টর স্যাংওয়ান ইউন।

স্বাগত বক্তব্য রাখেন ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব।

অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন- মনোহরদী-বেলাব এমপি নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিবপুরের এমপি সিরাজুল ইসলাম মোল্লা এবং ফজিলাতুন্নেছা বাপ্পী এমপি এবং ফেয়ার গ্রুপের সিইও চু সু মুন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নরসিংদী জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, নরসিংদী পুলিশ সুপার আমেনা বেগম, নরসিংদী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মন্জুর এলাহী, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মাহবুবুর রহমান ভূইয়া, জেলা যুবলীগের সভাপতি বিজয় গোস্বামী, সাধারণ সম্পাদক শামীম নেওয়াজ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!