‘সোনালি আঁশে ভরপুর, ভালোবাসি ফরিদপুর’

বিশেষ প্রতিনিধি : ‘সোনালি আঁশে ভরপুর, ভালোবাসি ফরিদপুর’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কাজ করে যাচ্ছে টিম ফরিদপুর। তারা ফরিদপুরের পাট ও পাটপণ্যকে বিশ্বের বুকে ব্যান্ডের মর্যাদায় নিয়ে যেতে চায়।

এ লক্ষ্যে বৃহস্পতিবার দুপুরে ফরিদপুরে রোড-শো অনুষ্ঠিত হয়েছে।

এতে পাট পণ্যের নানা স্টিকারে ঢাকা অর্ধশতাধিক গাড়ি নিয়ে কৃষক ও পাট মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

দুপুর আড়াইটার দিকে রোড শোটি ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে এসে পৌঁছায়। এ সময় ফরিদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

পরে সেখানে বক্তব্য দেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রশাসন) মো. খুরশীদ আলম, সিনিয়র সহকারী প্রধান মো. শামীমুজ্জামান, ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক শামছুল আলম, ফরিদপুরের পাট অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুস সামাদ আজাদ।

মো. খুরশীদ আলম বলেন, আগামী ৬ মার্চ জাতীয় পাট দিবস। পাট ও পাটজাত পণ্যের ব্যবহার বাড়াতে কাজ করছে সরকার। এটি যেমন পরিবেশবান্ধব হবে পাশাপাশি পাট শিল্পকে আরও এগিয়ে নেওয়া যাবে।

তিনি বলেন, আদমজীর মতো না হলেও ছোট পরিসরে আবারও পাট কারখানা করবে সরকার।

এ সময় উম্মে সালমা তানজিয়া বলেন, যেহেতু ফরিদপুরে পাট উৎপাদনে দেশ সেরা এবং পাট ফরিদপুরের ব্রান্ড পণ্য।তাই পাটকে এগিয়ে নিয়ে যাওয়ার, সরকারের সব কর্মপরিকল্পনায় ফরিদপুর ভূমিকা রাখবে।

রাজধানীর মানিক মিয়া এভিনিউ থেকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের একটি দল রোড-শোটি বের আজ দুপুরে ফরিদপুর পৌঁছেয়। সেখানে জেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন আনুষ্ঠানের পর বিকেলে রোড-শোটি ঢাকার উদ্দেশে রওনা দিয়ে ফিরে যায়।

Leave a Reply

Your email address will not be published.