1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

সোনারগাঁওয়ে পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০১৮
  • ২ বার পড়া হয়েছে
dav

নারায়ণগঞ্জ প্রতিনিধি : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁওয়ের মোগরাপাড়া চৌরাস্তার আশপাশে পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ বিভাগ।

মঙ্গলবার দিনব্যাপী উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন সড়ক ও জনপদ অধিদপ্তরের এস্টেট ও আইন কর্মকর্তা মাহবুবুর রহমান ফারুকী।

অবৈধভাবে গড়ে উঠা স্থাপনার মধ্যে ছিল-সোনারগাঁও উপজেলা প্রশাসনের অবৈধভাবে গড়ে তোলা স্বপ্নচূড়া মার্কেট, ফলের দোকান, মিষ্টির দোকান, কাপড়ের দোকান, চায়ের দোকান, জুতার দোকান, কনফেকশনারি, ঔষধের দোকানসহ মুদি-মনিহারির দোকান।

উচ্ছেদ অভিযানকালে উপস্থিত ছিলেন- সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন, হাইওয়ে পুলিশের গাজিপুর রিজিওনের পুলিশ সুপার শফিকুল ইসলাম, সোনারগাঁ উপজেলার ভূমি কর্মকর্তা বিএম রুহুল আমিন, সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় পরিচালক শাহারিয়ার আলম, হাইওয়ে পুলিশের সার্কেল আকতারুজ্জামান, কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের ওসি আব্দুল কাইয়ুম আলী সরদার, পরিদর্শক (তদন্ত) আলী রেজাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ব্যবসায়ীদের অভিযোগ, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বপ্নচূড়া মার্কেট ব্যবসায়ীদের বরাদ্দ দিয়েছিল। আমরা প্রশাসনের কাছে এককালীন অগ্রিম টাকা দিয়ে প্রতি মাসে নির্দিষ্ট ভাড়ার বিনিময়ে বরাদ্দ নিয়ে ব্যবসা করে আসছি। হঠাৎ করে সড়ক ও জনপদ বিভাগ আমাদের ১২ ঘন্টার সময় দিয়ে মার্কেট গুঁড়িয়ে দেয়।

সড়ক ও জনপদ অধিদপ্তরের এস্টেট ও আইন কর্মকর্তা মাহবুবুর রহমান ফারুকী বলেন, দীর্ঘদিন ধরে সড়ক ও জনপদের জমি দখল করে প্রভাবশালী শ্রেণির লোকজন দোকানঘর নির্মাণ করে অবৈধভাবে ভাড়া তুলে আসছিল। ফলে সাধারণ মানুষের চলাচলের বিঘ্ন হয়। এতে করে মহাসড়ক সংকোচিত হয়ে যানজট সৃষ্টি হয়। এ থেকে পরিত্রাণের জন্য এ অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করা হয়।

কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাইযুম আলী সরদার বলেন, আমরা যানজট নিরসনে সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছি। সড়ক ও জনপদ বিভাগের জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে সহযোগিতা করছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!