1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১০:৪৪ পূর্বাহ্ন

সিলেটের নবনিযুক্ত কমিশনার মোহাম্মদ আহসানুল হকের সাথে চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় সভা

সিলেট প্রতিনিধিঃ
  • প্রকাশিত : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
  • ৪৮ বার পড়া হয়েছে

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে কাস্টমস, এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট, সিলেটের নবনিযুক্ত কমিশনার মোহাম্মদ আহসানুল হকের সাথে চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (১ ডিসেম্বর) সকাল ১১ টায় চেম্বার কার্যালয়ে সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েবের সভাপতিত্বে ও সিলেট চেম্বারের সিনিয়র অফিসার মিনতি দেবীর পরিচালনায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় নবনিযুক্ত কাস্টম্স কমিশনার মোহাম্মদ আহসানুল হক বলেন, রাজস্ব রাষ্ট্রের অধিকার নাগরিকদের প্রদানকৃত রাজস্বের মাধ্যমে রাষ্ট্রের উন্নয়ন কার্যক্রম পরিচালিত হয়। চলমান কোভিড-১৯ পরিস্থিতির কারণে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশের অর্থনীতিও ক্ষতিগ্রস্থ হয়েছে।
এ ক্ষতি কাটিয়ে উঠতে বর্তমান সরকার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি এ প্রচেষ্টায় সকলকে অংশীদার হওয়ার আহবান জানান তিনি অগ্রিম ভ্যাট’ প্রদানকারীদের রিফান্ডের ব্যবস্থা দ্রুততম সময়ের মধ্যে করার ব্যবস্থা করবেন বলে জানান।
এছাড়াও যারা অনলাইনে ভ্যাট রিটার্ন দাখিল করতে পারবেন না তারা ম্যানুয়েল পদ্ধতিতে ভ্যাট রিটার্ন দাখিল করতে পারবেন বলে অবহিত করেন। তিনি ভ্যাট বিষয়ে ব্যবসায়ীদের সচেতনতা বৃদ্ধিতে কর্মশালা আয়োজন করবেন বলে জানান।
তিনি সিলেটে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা পূরণে সিলেট চেম্বার অব কমার্স ও ব্যবসায়ীদের সার্বিক সহযোগিতা কামনা করেন এবং তার দায়িত্বকালে ব্যবসায়ীরা রাজস্ব প্রদানে যাতে কোন ধরণের হয়রানির শিকার না হন সেবিষয়ে লক্ষ্য রাখার আশ্বাস প্রদান করেন।
সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব মতবিনিময় সভায় মিলিত হওয়ার জন্য নবনিযুক্ত কাস্টম্স কমিশনারকে আন্তরিক ধন্যবাদ জানান
তিনি বলেন।
সিলেট চেম্বার অব কমার্স ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণের পাশপাশি সরকারের ভ্যাট, ট্যাক্স প্রদানে ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে কাজ করে থাকে। সিলেট চেম্বারের এসব কার্যক্রমের জন্য ইতোপূর্বে জাতীয় রাজস্ব বোর্ডের পক্ষ থেকে একাধিকবার সিলেট চেম্বারকে সম্মাননা প্রদান করা হয়েছে।
তিনি বলেন, চলমান কোভিড-১৯ মহামারীর কারণে ব্যবসা-বাণিজ্যে যে মন্দার সৃষ্টি হয়েছে তা কাটিয়ে উঠতে বেশ কিছুদিন লাগবে।
তিনি এসময়ে ব্যবসায়ীদের উপর কোন ধরণের চাপ সৃষ্টি না করার আহবান জানান। এছাড়াও তিনি রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা পূরণে নিয়মিত ভ্যাট প্রদানকারী ব্যবসায়ীদের উপর চাপ সৃষ্টি না করে ভ্যাটের পরিধি বৃদ্ধির অনুরোধ জানান। তিনি ব্যবসায়ীদের সাথে কোন ধরণের ভুল বোঝাবুঝি সৃষ্টি হলে তা চেম্বারের মাধ্যমে নিরসনের অনুরোধ জানান।
সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, কাস্টম্স, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সফিউর রহমান, যুগ্ম কমিশনার মোহাম্মদ মিনহাজ উদ্দিন পাহলোয়ান, সহকারী কমিশনার প্রভাত কুমার সিংহ, সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক মাসুদ আহমদ চৌধুরী, মো. এমদাদ হোসেন, মো. সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, এহতেশামুল হক চৌধুরী, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আতিক হোসেন, আলীমুল এহছান চৌধুরী, ওয়াহিদুজ্জামান চৌধুরী, খন্দকার ইসরার আহমদ রকী, সাবেক সিনিয়র সহ সভাপতি মো. লায়েছ উদ্দিন, সিলেট চেম্বারের সচিব গোলাম আক্তার ফারুক, যুগ্ম সচিব নূরানী জাহান কলি, সহকারী সচিব সানু উদ্দিন রুবেল প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!