সাব্বির বিয়ের প্রস্তুতি নিয়ে দ্বিধাদ্বন্দ্বে মিশু

বিনোদন প্রতিবেদক: ছোটবেলা থেকে ভালো ছাত্র শান্ত। নামের মতো স্বভাবেও খুবই সহজ-সরল। যে কোন কাজ দীর্ঘমেয়াদী প্রস্তুতি নিয়ে করে সে। কিন্তু তার বাবা আকবর সাহেব যখন তাকে হঠাৎ করে বিয়ের প্রস্তুতি নিতে বললে শান্ত তখন খুবই অস্বাভাবিক অবস্থায় পড়ে যায়।
সে কি করে বিয়ের প্রস্তুতি নিতে হয়- এ নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ভুগতে লাগলো। সে বন্ধু-বান্ধব এমনকি মায়ের কাছ থেকেও বিয়ের প্রস্তুতির ব্যাপারে জানতে চায়। সবাই এ ব্যাপারে তাকে সাহায্য করতে আপত্তি জানায়। তাদের কথা হচ্ছে, নিজের বিয়ের প্রস্তুতি নিজেই নিজের মতো করে নিতে হয়।
নিজের বুদ্ধি খাটিয়ে শান্ত যখন বিয়ের প্রস্তুতি নিতে চাচ্ছিল, তখন এক এক করে মজার ঘটনা ঘটতে লাগল। বিশেষ করে তার জন্য নির্বাচিত পাত্রী কেয়ার মন জয় করার জন্য এক একটা অদ্ভুত কাণ্ড ঘটাতে লাগলো শান্ত। এরপরই ঘটবে বিভিন্ন ঘটনা।
এমন গল্পে ঈদ উপলক্ষে ‘বিয়ের প্রস্তুতি’ নামের একটি নাটক নির্মাণ করেছেন সাখাওয়াৎ হোসেন মানিক। এতে শান্তর চরিত্রে অভিনয় করেছেন মিশু সাব্বির, কেয়ার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমি অভিনয় করেছেন।
পরিচালক মানিক বলেন, কমেডি ধরনের নাটকটির মূল আকর্ষণ হচ্ছে নাটকের গল্প বাস্তবতার খুবই কাছাকাছি। বিশেষ করে বিয়ের প্রস্তুতির ব্যাপারে পাত্র-পাত্রীরা যে দ্বিধাদ্বন্দের সম্মুখীন হয়, সেটাই আলোকপাত করা হয়েছে।
নাটকটিতে মিশু-হিমি ছাড়াও আরো অভিনয় করেছেন,ফখরুল বাশার, মিলি বাশার, হোসাইন সাইদি, মিম, এ আর দুর্জয়। আসন্ন ঈদুল আজহায় ‘বিয়ের প্রস্তুতি’ নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে।