1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০১:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
“লালমাই উপজেলা বাংলাদেশের দৃষ্টান্ত হবে,আপনারা ইউপিকে জনবান্ধব করুন” (প্রশিক্ষণ কর্মশালায় অতিরিক্ত সচিব সিদ্দিকুর রহমান) জাফলং সীমান্তে আবারও বেপরোয়া চোরাচালান নেতৃত্ব দিচ্ছে নতুন লাইনম্যান বাহিনী ধর্ষণ ও হত্যা মামলায় মানিকগঞ্জে একজনের যাবজ্জীবন নাটোরে ১১৭ পূজামণ্ডপে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহার ভারতের করোনা পরিস্থিতি বিপজ্জনক করে তুলবে বায়ুদূষণ কুমিল্লায় লরি চাপায় রিকশা চালক নিহত মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার হবে …..তথ্য প্রতিমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আরো মৃত্যু ২৪ জন শনাক্ত ১ হাজার ৫৪৫ ‘সড়ক দুর্ঘটনা রোধে পরিকল্পনা বাস্তবায়ন করছে সরকার’ রুহুল আমিন মেম্বার সাথে ভূলইন উত্তর ইউনিয়ন ছাত্রলীগ ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময়

সাধারণ নির্বাচন যুক্তরাজ্যে ১২ ডিসেম্বর

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯
  • ৯ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক:ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের আগাম সাধারণ নির্বাচনের প্রস্তাবে সায় দিয়েছে দেশটির পার্লামেন্ট।
ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়া সংক্রান্ত চুক্তি ব্রেক্সিট নিয়ে গত কয়েক মাসের অচলাবস্থা চলার পর এ বিষয়ে সায় দিলেন ব্রিটিশ এমপিরা।
তারা জানান ব্রেক্সিট তিন মাস পিছিয়ে দেয়ায় চুক্তিহীন ব্রেক্সিটের সম্ভাবনা বাতিল হয়ে গেছে। আগামী ১২ ডিসেম্বর দেশটিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।
এ পরিস্থিতিতে আগাম নির্বাচনের প্রস্তাব সমর্থন করবেন বলে সোমবার সকালেই ঘোষণা দিয়েছিলেন বিরোধী লেবার দলের নেতা জেরমি করবিন।
পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমন্সে জনসনের আগাম নিবার্চনের প্রস্তাবের পক্ষে ৪৩৮ ভোট ও বিপক্ষে ২০ ভোট পড়ে। নির্বাচনী প্রস্তাবটি আইনে পরিণত হতে পার্লামেন্টের উচ্চকক্ষ হাউস অব লর্ডসের অনুমোদন প্রয়োজন হবে।
চলতি সপ্তাহের মধ্যেই ওই অনুমোদন পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে। এক্ষেত্রে নির্বাচনী প্রচারণার জন্য দেশটির রাজনৈতিক দলগুলোকে পাঁচ সপ্তাহ সময় পাবে।
জনসন আশা করছেন, আসন্ন নির্বাচনে নিজের ব্রেক্সিট চুক্তির পক্ষে তিনি জনমত পাবেন। এর মাধ্যমে তিনি পার্লামেন্টে চলা অচলাবস্থা ভাঙতে পারবেন। ৩১ অক্টোবরের মধ্যে ব্রিটেনের ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে বের হয়ে যাওয়ার কথা থাকলেও জনসনের বিরোধিতা করে পার্লামেন্ট ওই সময়সীমাকে তিন মাস পিছিয়ে ৩১ জানুয়ারিতে নিয়ে গেছে।
ব্রেক্সিট নিয়ে বিরোধের জেরে কনজারভেটিভ পার্টির যে ২১ এমপিকে জনসন দল থেকে বের করে দিয়েছিলেন তাদের মধ্যে ১০ জনকে ফের দলে নিয়েছেন তিনি। তাদের কনজারভেটিভ পার্টির প্রার্থী হওয়ার বিষয়টিও তিনি অনুমোদন করেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!