সাদুল্যাপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

গাইবান্ধা সংবাদদাতা : “জমি আছে, ঘর নেই” গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাট ইউপি সদস্য শ্রী চম্প সাহা’র বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। এ বিষয়ে সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে অভিযোগ করেও কোনো প্রতিকার পায়নি ভুক্তভোগীরা।
ওই অভিযোগের বিবরণে জানা যায়, ধাপেরহাট ইউনিয়ন পরিষদের সদস্য শ্রী চম্প সাহা কর্তৃক “জমি আছে, ঘর নেই” প্রকল্পের আওতায় পালানপাড়া গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের হতদরিদ্র ছেলে রফিকুল ইসলাম ও মৃত আনছার আলীর ছেলে আবুল কালামকে ঘর বরাদ্দ দেয়ার প্রলোভন দেখিয়ে তাদের নিকট থেকে প্রায় ছয় মাস আগে ২০ হাজার হাতিয়ে নেয়। এর পর থেকে রফিকুল ও কালাম ঘর পাবার প্রত্যাশায় চম্প সাহা’র সাথে যোগাযোগ অব্যহত রাখেন। কিছুদিন পর চম্প সাহা পূণঃরায় তাদের নিকট টাকা দাবী করেন।
তার দাবীকৃত টাকা দিতে না পারায় রফিকুল ও কালামকে ঘর বরাদ্দ দেবে না মর্মে জানিয়ে দেয় চম্প সাহা। এর পর প্রদেয়কৃত টাকা ফেরৎ চায় রফিকুল ও কালাম। এতে চম্প মেম্বার তাদের হুমকি প্রদর্শন করেন। ফলে চরম আতঙ্কে দিন কাটছে ভুক্তভোগীদের। ওই প্রকল্পের সুবিধাভুগী হয়ে আজ ভুক্তভোগীর শিকার হলো রফিকুল ও কালাম।
এদিকে স্থানীয়দের অভিযোগ, কথিত চম্প সাহা শুধু তাদেরই টাকা গ্রহন করেননি। অত্র এলাকার আরও অনেক গরিব মানুষকে ঘর বরাদ্দ দেয়ার প্রলোভন দেখিয়ে হাজার হাজার টাকা পকেস্থ করেছে।
এ বিষয়ে ভুক্তভোগী রফিকুল ইসলাম ও আবুল কালাম উল্লেখিত ঘটনা নিশ্চিত করে এ প্রতিবেদককে বলেন, আমরা গরিব মানুষ। সামান্য পরিমানে জায়গাতে ঝুঁপড়ি ঘরে বসবাস করে আসছি। একটু ভালভাবে থাকার জন্য শেষ সম্বল বিক্রি করে সরকারের ঘর পাওয়ার আশায় চম্প মেম্বারকে টাকা দিয়ে চরম বিপদে পড়েছি। চম্প মেম্বারের কাছে টাকা ফেরত চাইলে নানা হুমকী-ধামকী প্রদর্শন করে।
এ টাকা উদ্ধারের জন্য গত ২৫ ফেব্রুয়ারী উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ করেও কোনো প্রতিকার পায়নি বলে জানান তারা। এ বিষয়ে ইউপি সদস্য শ্রী চম্প সাহা’র সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।
ধাপেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম নওশা মন্ডল বলেন, এ বিষয়ে চম্প সাহাকে একাধিকবার অবগত করানো হলেও সে কোনো কর্নপাত করেনি।
সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রহিমা খাতুন বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.