সাত পৌরসভা ও ১২৫ ইউপিতে ভোট ২৮ ডিসেম্বর

দেশের ১৩৩টি পৌরসভা, ১২৫টি ইউনিয়ন পরিষদ এবং একটি উপজেলায় ভোটগ্রহণের তারিখ চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন (ইসি)।আগামী ২৮ ডিসেম্বর এসব এলাকায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

রবিবার মাঠ পর্যায়ে রিটার্নিং কর্মকর্তাদের কাছে ভোটের তফসিল ঘোষণার জন্যে নির্দেশনা পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন ইসির যুগ্মসচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান।

যুগ্মসচিব বলেন, ‘বিভিন্ন পদে সাধারণ ও উপনির্বাচনের ভোটের তারিখ কেন্দ্রীয়ভাবে অনুমোদন করেছে ইসি। এখন সংশ্লিষ্ট স্থানীয় সরকারের প্রতিষ্ঠানে রিটার্নিং অফিসার এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করবেন।’

ইসির এই কর্মকর্তা জানান, ওই দিন চারটি পৌরসভায় সাধারণ, তিনটি পৌরসভায় উপনির্বাচন, ৩৪টি ইউনিয়ন পরিষদে সাধারণ ও ৯১ ইউনিয়ন পরিষদে উপনির্বাচন এবং একটি উপজেলায় সাধারণ নির্বাচন হবে।

ইসির সহকারী সচিব রাজীব আহসান জানান, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ নভেম্বর, বাছাই ২৮ ও ২৯ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ৭ ডিসেম্বর। ভোটগ্রহণ হবে ২৮ ডিসেম্বর।

নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার সিনিয়র সহাকারী সচিব ফারহাদ হোসেন জানান, বন্যার কারণে অর্ধশত নির্বাচন করা সম্ভব হয়নি। এছাড়া মামলাসহ অন্যান্য আইনি জটিলতার কারণেও কিছু নির্বাচন হয়নি। এছাড়া জামালপুরের বকশীগঞ্জ, নাটোরের বনপাড়া, ফরিদপুরের আলফাডাঙ্গা, যশোরের বেনাপোলের চারটি পৌরসভার মেয়াদ শেষ হয়েছে আগেই। সে নির্বাচনগুলোই এখন সম্পন্ন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.