1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন

সাতক্ষীরা তালার শুভাষিনী-লাউতাড়া সড়ক এখন মরন ফাঁদ:দেখার কেউ নেই

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : রবিবার, ৩০ জুলাই, ২০১৭
  • ২৮ বার পড়া হয়েছে

তালা(সাতক্ষীরা) প্রতিনিধি : তালা উপজেলার তেতুঁলিয়া ইউনিয়নের শুভাষিনী থেকে লাউতাড়া ০৪ কিঃমিঃ সড়ক দীর্ঘদিন থেকে সংস্কার কাজের অভাবে খানা-খন্দ হয়ে বর্তমানে মরণ ফাঁদে পরিণত হয়েছে। লাউতাড়াসহ আশেপাশের ৫টি গ্রামের হাজার হাজার মানুষের উপজেলা শহরে এবং মাইকেল মধূসূদন দত্তের বাড়ি যাওয়ার একমাত্র রাস্তাটির মধ্যে কয়েক স্থান রীতিমত মরনফাঁদ হয়ে রয়েছে। রাস্তার বড় বড় গর্তগুলো যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। তারপরও হতদরিদ্র ভ্যানচালকেরা জীবন-জীবিকার তাগিদে প্রতিদিন ঝুঁকি নিয়ে সড়ক দিয়ে গাড়ি চালায়। দীর্ঘদিন থেকে সংস্কার বা কোন ধরনের তদারকি না থাকায় রাস্তার বিভিন্ন স্থানে দু’পাশের জায়গা দখল নিয়ে চালিয়ে যাচ্ছে রমরমা মৎস্য ঘের ব্যবসা। এ সড়কে চলাচলকারী যাত্রীদের মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কটিতে দীর্ঘদিন ধরে সংস্কার কাজ না হওয়ায় বিভিন্ন স্থানে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। যত্রতত্র ভাবে পার্শ্ব দখলের ফলে রাস্তার ছোট হয়ে যাওয়ায় দু’টি গাড়ি যাওয়া-আসার সময় প্রায়ই দুর্ঘটনার শিকার হয়। নিরূপায় হয়ে যাত্রীরা প্রতিদিন মারাত্বক ঝুঁকি নিয়ে ঝাঁকুনি খেতে খেতে উপজেলা শহর সহ বিভিন্ন স্থানে যাতায়াত করছে। রাস্তাটি শিঘ্রই সংস্কার কাজ করা না হলে বর্ষামৌসুমে চলাচলের অনুপযোগী হয়ে পড়বে। এ সড়কে চলাচলকারী জনসাধারণের নিত্য দিনের এই ভোগান্তি লাঘবে তারা সংশিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন। অন্যদিকে রাস্তা খারাপের কারণে যাত্রী সাধারণকে ১০ টাকার স্থলে ভাড়া দিতে হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা। ১০ থেকে ১৫ মিনিটের রাস্তা সময় ব্যয় হচ্ছে ৩৫ থেকে ৪০ মিনিট।
স্থানীয় বাসিন্দারা জানান স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী তার নির্বাচণী প্রতিশ্রতি মতে নির্বাচিত হয়ে রাস্তাটির উন্নয়নের কথা দিয়ে ভোট নিয়েছে। কিন্তু নির্বাচিত হওয়ার ১ বছরেরও অধিক সময় অতিবাহিত হলেও এলাকার মানুষের যাতায়াতের রাস্তাটির কোন উন্নয়ন হয়নি। এ নিয়ে অত্রাঞ্চালের মানুষের মধ্যে চরম ক্ষোভ ও অসস্তোষ বিরাজ করছে বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, আমি সংসদ সদস্য’র কাছে কয়েকবার ধর্ণা দিলেও তিনি বরাবরই আমাকে দীর্ঘ সময় অপেক্ষা করতে বলেন।
শুভাষিনী ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ হাশেম আলী জানান, আমি নিজ অর্থায়নে ২ টলি বালি ও খোয়া দিয়ে সাধারণ মানুষের চলার কষ্ট কিছুটা হলেও লাঘব করার চেষ্টা করব।
এব্যাপারে তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান সরদার রফিকুল ইসলাম বলেন, ঘের ব্যবসায়ীরা রাস্তাার পাশে মাটি উঠানোর ফলে বৃষ্টি হলে মাটি ধুয়ে রাস্তার উপরে পড়লে এমন দূর্ঘটনার শিকার হচ্ছে। আমি নিজের ঘের মালিকদের মাটি সরানোর কথা বলেছি।
এব্যাপারে এলাকার একাধিক ব্যক্তি রাস্তাটি সংস্কার করে দূর্ঘটনা মুক্ত করার জন্য সংশিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!