1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:১১ পূর্বাহ্ন

সাংবাদিক লতিফ’র নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও ৫৭ ধারা বাতিলের দাবী জাতীয় সাংবাদিক সংস্থার

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শনিবার, ৫ আগস্ট, ২০১৭
  • ১৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : খুলনার দৈনিক প্রবাহের ডুমুরিয়া প্রতিনিধি ও জাতীয় সাংবাদিক সংস্থার সদস্য আব্দুল লতিফ মোড়লের নামে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনে দায়েরকৃত মামলা অবিলম্বে প্রত্যাহার এবং ৫৭ ধারা বাতিলের দাবীতে খুলনার সাংবাদিক সমাজ সমাবেশ করেছে। জাতীয় সাংবাদিক সংস্থাও একই দাবীতে বিবৃতি প্রদান করেছে। জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন ও মহাসচিব সাজ্জাদুল কবীর এর দেয়া বিবৃতিতে আব্দুল লতিফ মোড়লের নামে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনে দায়েরকৃত মামলা অবিলম্বে প্রত্যাহার এবং ৫৭ ধারা বাতিলের দাবী জানানো হয়।
সুব্রত কুমার ফৌজদারের দায়ের করা মামলার বিবরণে জানা যায়, প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ গত ২৯ জুলাই ডুমুরিয়া প্রাণী সম্পদ অফিসের এফসিডিআই প্রকল্পের আওতায় সুফলভোগীদের মাঝে ছাগল, হাঁস, মুরগী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এবং তিনজনের মাঝে ছাগল, হাঁস, মুরগী বিতরণ করেন। পরবর্তীতে প্রাণী সম্পদ অফিসের জেলা পর্যায়ের কর্মকর্তারা বাকিগুলো বিতরণ করেন। ৩০ জুলাই রাত সাড়ে ১২ টার দিকে জুলফিকার ঢালীকে দেয়া ছাগলটি মারা গেছে এই মর্মে প্রাণী সম্পদ অফিসের কর্মকর্তার মাধ্যমে জানতে পারেন। আব্দুল লতিফ মোড়লের ফেসবুক আইডিতে দায়িত্বহীনতা ও ‘প্রতিমন্ত্রীর সকালে দেয়া ছাগল রাতে মৃত্যু’ শিরোনামে মন্ত্রীর ফাইল ফটো আপলোড করে সংবাদ প্রকাশ করা হয়েছে। যা তিনি ৩১ জুলাই বেলা আড়াইটায় ফেসবুক দেখে বিস্তারিত জানতে পারেন যে, ব্রেকিং নিউজ ডটকম ডট বিডি নামের অন লাইনে ছবিসহ সংবাদটি প্রকাশ হয়। এতে তিনি বিস্মিত হন। আব্দুল লতিফ মোড়ল ইচ্ছাকৃতভাবে প্রতিমন্ত্রীর ভাবমূর্তিক্ষুণœ করার জন্য এই সংবাদটি প্রকাশ করেছেন এবং ইন্টারনেট, ওয়েব সাইট ও ফেসবুকে সরবরাহ করেছে। যাতে করে প্রতিমন্ত্রীর ব্যক্তিগত মর্যাদাহানী করা হয়েছে। এ ঘটনায় দায়ের করা মামলা নং-৫২, তারিখ-৩১-০৭-১৭। রাত ৯ টা ২৫ মিনিটে মামলাটি রেকর্ড হয়। এরপর রাত ২টার দিকে ডুমুরিয়া উপজেলা সদরের বাসা থেকে সাংবাদিক আব্দুল লতিফ মোড়লকে পুলিশ গ্রেফতার করে।
ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকুমার বিশ্বাস বলেন, মামলার বাদি সুব্রত কুমার ফৌজদার। তার পিতার নাম মৃত মনোরঞ্জন ফৌজদার। তার বাড়ি গুটুদিয়ায়। মামলার এজাহারে বলা হয়েছে, প্রতিমন্ত্রীর বিতরণ করা ছাগল মারা যাওয়া সংক্রান্ত সংবাদ ফেসবুকে শেয়ার করেছেন আব্দুল লতিফ। এতে প্রতিমন্ত্রীর সম্মান ক্ষুন্ন হয়েছে। তাই আব্দুল লতিফের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেছেন তিনি।
এ ঘটনার পর খুলনার সাংবাদিক সমাজসহ দেশের বিভিন্ন সাংবাদিক সংগঠন প্রতিবাদে ফেটে পড়েন। তারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!