1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ইসরায়েলের বিরুদ্ধে জাতিসংঘ সাধারণ পরিষদে পাঁচটি প্রস্তাব গৃহীত সেনাপ্রধানের যে কোনো হুমকি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ গত ২৪ ঘণ্টায় আরো ৩৫ জন মৃত্যু আক্রান্ত ২ হাজার ৩১৬ জন জাফলং ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম থেকে আগত এক পর্যটকে মৃত্যুর হাত থেকে বাচাঁলেন জনগণের সঙ্গে খারাপ আচরণের কোনো সুযোগ নেই….আইজিপি সচিবালয় আঙ্কারায় স্থাপিত হবে বঙ্গবন্ধু ভাস্কর্য….তথ্যমন্ত্রী সিলেটের নবনিযুক্ত কমিশনার মোহাম্মদ আহসানুল হকের সাথে চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় সভা সিলেট র‌্যাব ৯ এর অভিযানে বিভিন্ন স্থান থেকে মদ-ইয়াবাসহ গ্রেপ্তার ৮ পাকিস্তান ও চীনা প্রতিরক্ষামন্ত্রীর সফরে দ্বিপক্ষীয় প্রতিরক্ষা চুক্তি শুরু হলো বিজয়ের মাস ডিসেম্বর

সরকারি মহলের ভুল ব্যাখ্যায় প্রধানমন্ত্রী অভিমান করেছেন: সিনহা

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শনিবার, ১৪ অক্টোবর, ২০১৭
  • ১০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : সরকারের একটি মহল তার একটি রায়ের ভুল ব্যাখ্যা করায় প্রধানমন্ত্রী তার প্রতি অভিমান করেছেন বলে মনে করছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তিনি আশা করছেন অচিরেই তা কেটে যাবে।

শনিবার রাত ৯টা ৫৫ মিনিটের দিকে রাজধানীর হেয়ার রোডের সরকারি বাসা ছেড়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে যাওয়ার সময় সাংবাদিকদের সরবরাহ করা একটি চিঠিতে এ কথা বলেন তিনি। চিঠি নিচে হুবহু দেয়া হলো:

`আমি সম্পূর্ণ সুস্থ আছি, কিন্তু ইদানিং একটা রায় নিয়ে রাজনৈতিক মহল, আইনজীবী ও বিশেষভাবে সরকারের মাননীয় কয়েকজন মন্ত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী আমাকে ব্যক্তিগতভাবে যেভাবে সমালোচনা করেছেন, এতে আমি সত্যিই বিব্রত। আমার দৃঢ় বিশ্বাস সরকারের একটা মহল আমার রায়কে ভুল ব্যাখ্যা প্রদান করে পরিবেশন করায় মাননীয় প্রধানমন্ত্রী আমার প্রতি অভিমান করেছেন, যা অচিরেই দূরীভূত হবে বলে আমার বিশ্বাস। সেই সাথে বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে আমি একটু শংকিতও বটে। কারণ গতকাল প্রধান বিচারপতির কার্যভার পালনরত প্রবীণতম বিচারপতির উদ্ধৃতি দিয়ে মাননীয় আইনমন্ত্রী প্রকাশ করেছেন যে, দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি অচিরেই সুপ্রিম কোর্টের প্রশাসনে পরিবর্তন আনবেন। প্রধান বিচারপতির প্রশাসনে দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপরি কিংবা সরকারের হস্তক্ষেপ করার কোনো রেওয়াজ নেই। তিনি শুধুমাত্র রুটিন মাফিক দৈনন্দিন কাজ করবেন। এটিই হয়ে আসছে। প্রধান বিচারপতির প্রশাসনে হস্তক্ষেপ করলে এটি সহজেই অনুমেয় যে, সরকার উচ্চ আদালতে হস্তক্ষেপ করছে এবং এর দ্বারা বিচার বিভাগ ও সরকারের মধ্যে সম্পর্কের আরও অবনতি হবে। এটি রাষ্ট্রের জন্য কল্যাণ বলে আনবে না।’

এক মাসের বেশি অবকাশের পর গত ৩ অক্টোবর আদালতে যোগদানের কথা ছিল সুরেন্দ্র কুমার সিনহার। এর আগের দিন ২ অক্টোবর আইনমন্ত্রী আনিসুল হক জানান অসুস্থতার কারণ দেখিয়ে এক মাসের ছুটির আবেদন করেছেন প্রধান বিচারপতি। তার দুই দিন পর তিনি অস্ট্রেলিয়া যাওয়ার জন্য দূতাবাসে গিয়ে ভিসার আবেদন করেন।

এ নিয়ে সরকার ও বিরোধী বিএনপির নেতাদের মধ্যে অনেক অভিযোগ-পাল্টা অভিযোগ উঠলেও নীরব ছিলেন প্রধান বিচারপতি। আজই প্রথম তিনি তার বিদেশ যাওয়া নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বললেন।

প্রধান বিচারপতি বলেন, ‘কারো চাপে নয়, আমি স্বেচ্ছায় অস্ট্রেলিয়া যাচ্ছি। ছুটি শেষে আবার ফিরে আসব।’

তিনি আরো বলেন, কারো সঙ্গে তার কোনো বিরোধ নেই। বিচার বিভাগ যেন বিব্রত না হয় সে জন্য বিদেশ যাচ্ছেন তিনি। তাকে দেশ ছাড়তে বাধ্য করেনি কেউ।

বিমানবন্দর সূত্রে জানা যায়, রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ ৪৪৭ নম্বর ফ্লাইটে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হন প্রধান বিচারপতি। পথে সিঙ্গাপুরে এক ঘণ্টার যাত্রাবিরতি করবেন।

অস্ট্রেলিয়ার ভিসা আবেদনে প্রধান বিচারপতি পাঁচ বছরের ভিসা চেয়েছিলেন। তাকে ভিসা দেয়া হয়েছে তিন বছরের। তার মেয়ে অস্ট্রেলিয়ায় থাকেন। সেখানেই উঠবেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!