সংলাপ নিয়ে ইসির সংবাদ সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক : সংলাপের বিষয়ে আজ সংবাদ সম্মেলনে আসছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে বেলা ১১টায় হবে এ সংবাদ সম্মেলন।

সংবাদ সম্মেলনে চার নির্বাচন কমিশনার, ইসির ভারপ্রাপ্ত সচিবসহ সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আইন সংস্কার, সীমানা পুনঃনির্ধারণসহ ঘোষিত রোডম্যাপ নিয়ে নির্বাচন কমিশন (ইসি) রাজনৈতিক দলসহ বিভিন্ন অংশীজনদের সঙ্গে সংলাপ করে। গত ৩১ জুলাই নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে আলোচনার মধ্যে দিয়ে সংলাপ শুরু করে ইসি। ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠিত হয়। এরপর ২৪ আগস্ট থেকে নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন, যা শেষ হয় গত বৃহস্পতিবার। এরপর ২২ অক্টোবর পর্যবেক্ষক সংস্থার প্রধান ও ২৩ অক্টোবর নারী নেত্রীর সঙ্গে মতবিনিময় করেছে ইসি। গতকাল নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপের মধ্যে দিয়ে শেষ হয় ইসির রোডম্যাপ অনুযায়ী সংলাপ। এ সংলাপে উঠে আসা বিভিন্ন বিষয় সম্পর্কে জানানো হবে সংবাদ সম্মেলনে।

ইসির জনসংযোগ পরিচালক (যুগ্মসচিব) এস এম আসাদুজ্জামান জানান, প্রায় তিন মাস ধরে নির্বাচন কমিশন রাজনৈতিক দলসহ বিভিন্ন অংশীজনদের সঙ্গে সংলাপ করে ইসি। এ সংলাপের পাওয়া বিভিন্ন বিষয় তুলে ধরা হবে সংবাদ সম্মেলনে।

Leave a Reply

Your email address will not be published.