সংগঠন চাঙা করতে সফরে যুব মহিলা লীগ

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সংগঠনকে চাঙা করতে সাংগঠনিক সফরে যাচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের কেন্দ্রীয় নেতারা। সম্প্রতি অনুষ্ঠিত সংগঠনের বর্ধিত সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

সভা সূত্র জানান, আটজন সাংগঠনিক সম্পাদককে আটটি বিভাগের দায়িত্ব দেয়া হয়। এ ছাড়া কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যদের সমন্বয়ে ৪০টি টিম গঠন করা হয়। এ টিমের সদস্যরা ৭৫টি সাংগঠনিক জেলা সফর করবেন।

সফরে প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা কমিটি শক্তিশালী করার জন্য কাজ করবেন কমিটির সদস্যরা। যেসব জায়গায় কমিটি রয়েছে সেখানে তারা কর্মসভা করবেন। আর যেসব জায়গায় এখনো কমিটি হয়নি, সেখানে তারা সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনে কাজ করবেন।

যুব মহিলা লীগের সূত্রে জানা গেছে, এই ৪০ টিমের প্রতিটিতে তিনজন করে কেন্দ্রীয় নেতাকে দায়িত্ব দেয়া হয়েছে। টিমের সদস্যরা চলতি মাসের প্রথম সপ্তাহ থেকেই সাংগঠনিক সফরের মাধ্যমে সংগঠনকে শক্তিশালী করতে কাজ করবেন।

নেতারা জানান, দেশের মোট ভোটারের অর্ধেকের বেশি হলো নারী। এ নারী ভোটাররা আগামী নির্বাচনে বিজয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কেন্দ্রীয় নেতাদের এসব সফরের মাধ্যমে তাঁরা নারীদের সাথে গণসংযোগের বিষয়ে গুরুত্ব দিবেন বেশি। নারীদের কাছে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরবেন তারা।

বর্তমান সরকার দেশের উন্নয়নে কাজ করছে, নারীরা সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে যুব মহিলা লীগের একজন শীর্ষ নেতা বলেন, ‘নারীদের জন্য সরকারের গৃহীত সব পদক্ষেপ আমরা তাদের সামনে তুলে ধরব। সরকারের উন্নয়নের চিত্র সঠিকভাবে তৃণমূলের নারীদের কাছে পৌঁছে দিয়েই আগামী জাতীয় নির্বাচনে বর্তমান সরকারের বিজয় সুনিশ্চিত করতে চাই।’

জানতে চাইলে যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সংগঠনকে আরও বেশি গতিশীল ও শক্তিশালী করতে আমাদের কেন্দ্রীয় নেতারা সাংগঠনিক সফরে যাবেন। এ সফরের মাধ্যমে নারীসমাজের কাছে সরকারের উন্নয়নের চিত্র আমরা পৌঁছে দিতে চাই।’

গত ১১ মার্চ অনুষ্ঠিত সম্মেলনের মাধ্যমে যুব মহিলা লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসাবে পূনর্নির্বাচিত হন নাজমা আক্তার ও অপু উকিল। এরপর গত ২৫ জুলাই ১২১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে সংগঠনটি।

 

Leave a Reply

Your email address will not be published.