www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

জাতীয়

শিমুল হত্যা: মেয়র মিরু বরখাস্ত

সাংবাদিক মিরু হত্যা আলোচিত সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরু এবং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রাজ্জাককে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়।

সোমবার তাদেরকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। এলজিআরডি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন। স্থানীয় সরকার বিভাগের উপসচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত চিঠিতে তাদের বরখাস্ত করা হয়।

স্থানীয় সরকার বিভাগ সূত্রে জানা গেছে, শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুর বিরুদ্ধে হত্যা মামলা আছে। হত্যা মামলা থাকায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া শাহজাদপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রাজ্জাককে একই কারণে বরখাস্ত করা হয়।

২ ফেব্রুয়ারি সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষের খবর সংগ্রহের সময় গুলিবিদ্ধ হয়ে পরদিন চিকিৎসাধীন অবস্থায় মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল। শিমুল পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের দাবি, সংঘর্ষ চলাকালে সাংবাদিক শিমুলকে লক্ষ্য করে গুলি চালান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মেয়র হালিমুল হক মিরু। ওই ঘটনায় ৩ ফেব্রুয়ারি ৩৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলার আসামি মিরু ও আব্দুর রাজ্জাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!