লালমাইয়ে করোনায় এক শিক্ষকের মৃত্যু

লালমাই প্রতিনিধি : কুমিল্লার লালমাই উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বাগমারা উচ্চ বিদ্যালয়ের সাবেক ইংরেজী শিক্ষক আবদুল মান্নান (৬০) করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। ১৩ই জুলাই দুপুরে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। প্রবীণ এই শিক্ষকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাগমারা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপি।
শ্রদ্ধেয় এই শিক্ষকের মৃত্যুতে আরো শোক প্রকাশ করেছেন লালমাই উপজেলা চেয়ারম্যান আবদুল মালেক, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, অর্থমন্ত্রীর একান্ত ব্যক্তিগত সচিব কেএম সিংহ রতন, সাবেক অতিরিক্ত সচিব মো: হারুনুর রশিদ, কুমিল্লা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর জামাল নাছের, নির্বাহী প্রকৌশলী, আবদুস সাত্তার বাংলাদেশ পুলিশের এআইজি মো: শাহজালাল, এনাম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা: মোতাহের হোসেন জুয়েল, পুলিশ সুপার মো: হায়াতুন্নবী, অর্থনীতিবিদ মোস্তফা সাজ্জাদ এফসিএ, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দিদার হোসাইন, কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম প্রমুখ।
কর্মজীবনে তিনি বাগমারা উচ্চ বিদ্যালয় ছাড়াও কুমিল্লা হাই স্কুলে শিক্ষকতা করেছেন। ২০১৯ সালের ৩১ মে অবসরের পর তিনি পূনরায় খন্ডকালীন শিক্ষক হিসেবে বাগমারা উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। করোনা উপসর্গ দেখা দিলে বাগমারা ২০ শয্যা হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা তার নমুনা সংগ্রহ করেন।
গত ২১ জুন ১ম নমুনার রিপোর্ট নেগেটিভ আসলেও স্বাস্থ্যের অবনতি হওয়ায় ২৩ জুন তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ২৪ জুন ২য় নমুনায় তার করোনা পজিটিভ হয়।
সোমবার রাতেই লালমাই উপজেলার পেরুল দক্ষিণ ইউনিয়নের মাতাইনকোট গ্রামস্থ নিজ বাড়ীতে স্বাস্থ্যবিধি মেনে জানাজা শেষে তাকে পারিবারিক কবরে মরহুম কে দাফন করা হবে।