1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
রবিবার, ০৯ মে ২০২১, ০৭:৪৫ অপরাহ্ন

লর্ডস টেস্টে চালকের আসনে ইংল্যান্ড

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শনিবার, ৮ জুলাই, ২০১৭
  • ৪৩ বার পড়া হয়েছে

ক্রীড়া প্রতিবেদক : প্রথম ইনিংসে স্বাগতিক ইংল্যান্ডের করা ৪৫৮ রানে জবাবে ব্যাট করতে নেমে অনেকটা চাপে পড়েছে সাউথ আফ্রিকা। বিশাল রানের জবাব দিতে গিয়ে দ্বিতীয় দিন শেষে সফরকারীরা সংগ্রহ করেছে ৫ উইকেটে ২১৪ রান। স্বাগতিকদের চেয়ে এখনও ২৪৪ রানে পিছিয়ে আছে অতিথিরা।
লর্ডস টেস্টে ইংল্যান্ডের করা ৪৫৮ রানের জবাব দিতে নেমে শুরুতেই উইকেট হারায় সাউথ আফ্রিকা। দীর্ঘদিন পর দলে ফেরা স্টুয়ার্ড ব্রট শুরুতেই ইংল্যান্ড দলকে সাফল্য এনে দেন। তার চমৎকার একটি বলে হিনো কুহন ব্যক্তিগত ১ রান করে সাজঘরে ফিরে যান।
তার আউট হওয়ার পর দ্বিতীয় উইকেটে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন ডিন এলগার ও হাশিম আমলা। কিন্তু ৭২ রানের জুটি গড়ার পর তাদের সামনে বাধা হয়ে দাঁড়ান মঈন আলী। ২৯ রান করা আমলাকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান প্রথম ইনিংসে ইংল্যান্ডের হয়ে ৮৭ রান করা মঈন।
সফরকারীদের রান যখন ৯৮ তখন আবারও ইংল্যান্ড শিবিরের আঘাত হানেন মঈন আলী। এবার তার শিকার ওপেনার ডিন এলগার। ৫৪ রান করে মঈনের বলে ব্যালান্সের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এলগার। দলীয় ১০৪ রানে ডুমিনি (১৫) ফিরে গেয়ে অনেকটা ফলোঅনের আশঙ্কায় পড়ে সফরকারীরা। এরপর দলের হাল ধরেন বাভুমা ও ডি ব্রুইন। এই দুই ব্যাটসম্যান গড়েন ৯৯ রানের চমৎকার জুটি। দিনের খেলা শেষ হওয়ার প্রায় তিন ওভার আগে ডি ব্রুইনকে ফিরিয়ে স্বাগতিকদের শিবিরে আবারো স্বস্তি এনে দেন অ্যান্ডারসন। শেষ পর্যন্ত পাঁচ উইকেটে ২১৪ রান করে দিনের খেলা শেষ করে অতিথিরা।
ইংল্যান্ডের পক্ষে মঈন আলী ও স্টুয়ার্ড ব্রড দুটি করে উইকেট নেন। অন্য উইকেটটি নেন জেমস অ্যান্ডারসন।
এর আগে ৫ উইকেটে ৩৫৭ রান নিয়ে দ্বিতীয় দিনে খেলা শুরু করে স্বাগতিক ইংল্যান্ড। তবে মরনে মরকেল, রাবাদার দুর্দান্ত বোলিংয়ে ৪৫৮ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস।
আগের দিনে ১৮৪ রান করে অপরাজিত থাকা অধিনায়ক জো রুট ডাবল সেঞ্চুরি থেকে ১০ রান দূরে থাকতে ১৯০ রানে আউট হয়ে যান। এছাড়া মঈন আলী ৮৭, স্টুয়ার্ট ব্রড ৪৭ বলে ৫৭ রান করেন।
সাউথ আফ্রিকার পক্ষে মরনে মরকেল ১১৫ রান দিয়ে চারটি উইকেট নেন। এছাড়া ভারনন ফিল্যান্ডার ও কাগিসো রাবাদা তিনটি করে উইকেট নেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!