রোহিঙ্গাদের নির্যাতনের প্রতিবাদে মিলানে র‌্যালি-মানববন্ধন

ডেস্ক রিপোর্ট : রোহিঙ্গাদের নির্যাতনের প্রতিবাদে র‌্যালি মানববন্ধন করেছেন ইতালির মিলানে অবস্থিত প্রবাসী বাংলাদেশিরা।

রবিবার বিকালে স্থানীয় পরতা ভেনিসিয়া থেকে শুরু হয়ে র্যা লি মিলান সেন্টার্ল স্টেশনে এসে শেষ হয় । র‌্যালি শেষে এক পথসভায় বক্তারা বলেন সম্প্রতি মিয়ানমারে যে নির্মম গণহত্যা, ধর্ষণ চলছে- তা বিশ্ব ইতিহাসে নজিরবিহীন। মিয়ানমারের সেনাবাহিনী ও সিভিলিয়ান বৌদ্ধ সম্প্রদায়ের সন্ত্রাসীদের দ্বারা বিশ্ব ইতিহাসের জঘন্যতম হত্যাযজ্ঞ চলছে রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠীর আদিভূমি আরাকানসহ মিয়ানমারের সর্বত্র। তারা এই বর্বর হত্যার তীব্র নিন্দা জানান।

বক্তারা আরো বলেন, বিপুলসংখ্যক রোহিঙ্গাকে ফিরিয়ে নিতে মিয়ানমারকে দ্রুত ব্যবস্থা নেয়ার চাপ দিতে হবে বাংলাদেশকে। নিশ্চিত করতে হবে জাতিসংঘসহ সকল আন্তর্জাতিক মোড়লকে মিয়ানমারকে রাখাইন রাজ্যের নাগরিকদের নিরাপত্তা, যাতে তারা প্রাণ বাঁচাতে বাংলাদেশে আর পালিয়ে না আসে।

এ সময় বক্তব্য রাখেন মিলান সিটি করপোরেশন কাউন্সিলর ডিয়ানা দে মারকে, মিলানে পারলামেন্ট সদস্য লিয়া কোরতা পেললে এর সচিব ভিসেন্ছ ইস্কতো, ইকুয়েডরের কমিউনিটির পক্ষে লরেনা রামিস, মান্নান মালিথা, আকরাম হোসেন, নাজমুল কবির জামান, হানিফ শিপন, জামিল আহম্মেদ, মো: দেলোয়ার হোসেন মোল্যা, রহমান খান, চঞ্চল রহমান, সাহদুর রহমান, মামুন খান, তোফায়েল আহম্মেদ খান, হাজী শাহ আলম, নুর মোহাম্মদ মালেক, মো: সিরাজুল ইসলাম, মোহাম্মোদ সুলতান শরীফ, রহমান খান, জোনায়েদ সোবাহান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.