1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
খাসোগি ইস্যুতে ৭৬ সৌদি নাগরিকের ভিসা নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের ঢাকা-ওয়াশিংটন জলবায়ু পরিবর্তন মোকাবিলায় একসঙ্গে কাজ করবে ‘প্রবীণদের জীবনমান উন্নয়নে সামাজিক নিরাপত্তার পরিধি বাড়ানো হয়েছে’ জিয়ার অবদান অস্বীকার করা মানে স্বাধীনতাকেই অস্বীকার করা….মির্জা ফখরুল বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় পতন, ৮ মাসে সর্বনিম্ন বিকেলে সংবাদ সম্মেলনে আসছে প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে পরিসংখ্যানের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ…. রাষ্ট্রপতি ঢাকা আইনজীবী সমিতি নির্বাচনে ভোটগ্রহণ চলছে শেয়ারবাজার কারসাজির বিরুদ্ধে অকুতোভয় যোদ্ধা ছিলেন তিনি সাবেক ডেপুটি গভর্নর ইব্রাহিম খালেদ আর নেই

রেকর্ড গড়ে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো ভারত

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : সোমবার, ১৪ আগস্ট, ২০১৭
  • ২৯ বার পড়া হয়েছে

ক্রীড়া ডেস্ক : পাল্লেকেলে টেস্ট শেষ হলো তিনদিনে। স্বাগতিক শ্রীলঙ্কাকে ইনিংস ও ১৭১ রানে হারালো ভারত। এই জয়ের ফলে তিন ম্যাচ টেস্ট সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো বিরাট কোহলিরা। টেস্টে বিদেশের মাটিতে এই প্রথমবারের মতো তিন ম্যাচ সিরিজ ৩-০ ব্যবধানে জিতল ভারত। সিরিজের প্রথম ম্যাচটি ভারত জিতেছিল ৩০৪ রানে। আর দ্বিতীয় ম্যাচটি ইনিংস ও ৫৩ রানে জিতেছিল বিরাট কোহলিরা।গত ১২ আগস্ট পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। প্রথমদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথম ইনিংসে শিখর ধাওয়ান ও হার্দিক পান্ডিয়ার সেঞ্চুরিতে ৪৮৭ রান সংগ্রহ করে অলআউট হয় বিরাট কোহলিরা।দলের পক্ষে শিখর ধাওয়ান ১১৯, হার্দিক পান্ডিয়া ১০৮ ও লোকেশ রাহুল ৮৫ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে লক্ষণ সান্দাকান ৫টি, মালিন্দা পুষ্পকুমারা ৩টি ও বিশ্ব ফার্নান্দো ২টি করে উইকেট নেন।এরপর শ্রীলঙ্কা তাদের নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ১৩৫ রান করে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন অধিনায়ক দিনেশ চান্দিমাল। ভারতের পক্ষে মোহাম্মদ শামি ২টি, হার্দিক পান্ডিয়া ১টি, কুলদ্বীপ যাদব ৪টি ও রবীচন্দ্রন অশ্বিন ২টি করে উইকেট নেন।ফলো-অনে পড়ায় আবার ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে তারা ১৮১ রান করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন নিরোশান ডিকওয়েলা। ভারতের পক্ষে মোহাম্মদ শামি ৩টি, রবীচন্দ্রন অশ্বিন ৪টি, উমেশ যাদব ২টি ও কুলদ্বীপ যাদব ১টি করে উইকেট নেন। প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন হার্দিক পান্ডিয়া। আর প্লেয়ার অব দ্য সিরিজ নির্বাচিত হন শিখর ধাওয়ান।
সংক্ষিপ্ত স্কোর
ফল: ইনিংস ও ১৭১ রানে জয়ী ভারত
ভারত প্রথম ইনিংস: ৪৮৭ (১২২.৩ ওভার)
(শিখর ধাওয়ান ১১৯, লোকেশ রাহুল ৮৫, চেতেশ্বর পূজারা ৮, বিরাট কোহলি ৪২, অজিঙ্কা রাহানে ১৭, রবীচন্দ্রন অশ্বিন ৩১, ঋদ্ধিমান সাহা ১৬, হার্দিক পান্ডিয়া ১০৮, কুলদ্বীপ যাদব ২৬, মোহাম্মদ শামি ৮, উমেশ যাদব ৩*; বিশ্ব ফার্নান্দো ২/৮৭, লাহিরু কুমারা ০/১০৪, দিমুথ করুণারত্নে ০/৩০, দিলরুয়ান পেরেরা ০/৩৬, লক্ষণ সান্দাকান ৫/১৩২, মালিন্দা পুষ্পকুমারা ৩/৮২)।
শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ১৩৫ (৩৭.৪ ওভার)
(দিমুথ করুণারত্নে ৪, উপুল থারাঙ্গা ৫, কুসল মেন্ডিস ১৮, দিনেশ চান্দিামাল ৪৮, অ্যাঞ্জেলো ম্যাথুজ ০, নিরোশান ডিকওয়েলা ২৯, দিলরুয়ান পেরেরা ০,মালিন্দা পুষ্পকুমারা ১০, লক্ষণ সান্দাকান ১০, বিশ্ব ফার্নান্দো ০, লাহিরু কুমারা ০*; মোহাম্মদ শামি ২/১৭, উমেশ যাদব ০/২৩, হার্দিক পান্ডিয়া ১/২৮, কুলদ্বীপ যাদব ৪/৪০, রবীচন্দ্রন অশ্বিন ২/২২)।
শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস: ১৮১ (f/o) (৭৪.৩ ওভার)
(দিমুথ করুণারত্নে ১৬, উপুল থারাঙ্গা ৭, মালিন্দা পুষ্পকুমারা ১, কুসল মেন্ডিস ১২, দিনেশ চান্দিামাল ৩৬, অ্যাঞ্জেলো ম্যাথুজ ৩৫, নিরোশান ডিকওয়েলা ৪১, দিলরুয়ান পেরেরা ৮, লক্ষণ সান্দাকান ৮, বিশ্ব ফার্নান্দো ৪*, লাহিরু কুমারা ১০; মোহাম্মদ শামি ৩/২২, রবীচন্দ্রন অশ্বিন ৪/৬৮, উমেশ যাদব ২/২১, কুলদ্বীপ যাদব ১/৫৬, হার্দিক পান্ডিয়া ০/২)

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!