রাষ্ট্রপতি রাজশাহী যাচ্ছেন কাল

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি আবদুল হামিদ বুধবার দুই দিনের সরকারি সফরে রাজশাহী যাচ্ছেন। বুধবার বিকাল ৩টায় তিনি হেলিকপ্টারযোগে রাজশাহী পৌঁছাবেন। সফরসূচি অনুযায়ী, এ দিন বিকালে রাষ্ট্রপতি রাজশাহী কেন্দ্রীয় কারাগার এবং পদ্মার টি-বাঁধ পরিদর্শন করবেন।

রাজশাহীর জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রাষ্ট্রপতির আগমন উপলক্ষে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ’৬০-এর দশকে রাষ্ট্রপতি আবদুল হামিদ পাকিস্তানবিরোধী আন্দোলনের সময় রাজশাহী কেন্দ্রীয় কারাগারের খাপড়া ওয়ার্ডে রাজবন্দি ছিলেন। এ কারণে তিনি স্মৃতিবিজড়িত এ স্থানটি পরিদর্শন করবেন।

এরপর রাষ্ট্রপতি রাজশাহীর দর্শনীয় স্থান পদ্মার টি-বাঁধে যাবেন। সেখানে কিছু সময় কাটানোর পর তিনি পদ্মা নদীতে নৌভ্রমণ করবেন। পরদিন বৃহস্পতিবার তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজশাহী সেনানিবাসে এক প্যারেড কমান্ডো ব্যাটালিয়নের জাতীয় পতাকা প্রদান করবেন।

জেলা প্রশাসক জানান, রাষ্ট্রপতির আগমন উপলক্ষে টি-বাঁধ এলাকায় সাজসজ্জার কাজ শেষ হয়েছে। জেলা প্রশাসনের তত্ত্বাবধানে এ কার্যক্রমের সঙ্গে রাজশাহী সিটি করপোরেশন, গণপূর্ত বিভাগ, পানি উন্নয়ন বোর্ড ও জনস্বাস্থ্য অধিদপ্তর যুক্ত হয়েছে। রাষ্ট্রপতির টি-বাঁধ পরিদর্শন উপলক্ষে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

বুধবার দুপুরে টি-বাঁধ এলাকায় গিয়ে দেখা যায়, রাষ্ট্রপতির আগমন উপলক্ষে সেখানে পুরোদমে সাজসজ্জার কাজ চলছে। টি-বাঁধের ওপর রাষ্ট্রপতির জন্য বানানো হচ্ছে একটি প্যান্ডেল। সেখানে বসে পদ্মা নদীর সৌন্দর্য উপভোগ করতে পারবেন রাষ্ট্রপতি। তার নৌভ্রমণ উপলক্ষে সেনাবাহিনীর পক্ষ থেকে বেশকিছু স্পিডবোটও আনা হয়েছে। পুরো এলাকায় সাধারণ দর্শনার্থীদের চলাচলও সংরক্ষিত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.