রাণী মুখার্জীর বাবা আর নেই

বিনোদন ডেস্ক : পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে চলে গেলেন জনপ্রিয় বলিউড অভিনেত্রী রাণী মুখার্জীর বাবা রাম মুখার্জী। রবিবার ভোর পাঁচটার দিকে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন বলে জানা গেছে। ৮৪ বছরের রাম মুখার্জী বলিউডের নামকরা পরিচালক ও প্রযোজক ছিলেন।

স্বামীর মৃত্যুর খবর জানিয়ে রাণীর মা কৃষ্ণা মুখার্জী বলেন, ‘বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন প্রবীণ এই পরিচালক। রবিবার তাঁর রক্তচাপ হঠাৎ করেই নেমে গিয়েছিল। ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।’ অন্যদিকে কিছুটা শারীরিক উন্নতি হলেও এদিন সকালেই তাঁর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ব্রিচ ক্যান্ডি হাসপাতালের চিকিৎসকরা। রবিবার দুপুর ২টায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

রাম মুখার্জী বাংলা-হিন্দি- দুই ইন্ডাস্ট্রিতেই কাজ করেছেন। মুাম্বইয়ের ‘ফিল্মলয়া’ স্টুডিওর প্রতিষ্ঠাতা তিনি। তাঁর পরিচালিক ‘হাম হিন্দুস্তানি’(১৯৬০), এবং ‘লিডার’(১৯৬৪) বলিউডের নজরকাড়া ছবিগুলির মধ্যে অন্যতম। সুনীল দত্ত, জয় মুখোপাধ্যায়, আশা পারেখ, দিলীপ কুমার, বৈজন্তীমালার মতো অভিনেতাদের নিয়ে কাজ করেছেন তিনি।

বলিউডে রাণী মুখার্জীর প্রথম ছবি ‘রাজা কি আয়েগি বারাত’(১৯৯৭)-ও তাঁরই প্রযোজিত। এর আগে ১৯৯৬ সালে রাণী মুখার্জী ও কলকাতার নায়ক প্রসেনজিত অভিনীত বাংলা ছবি ‘বিয়ের ফুল’- এর পরিচালনা ও প্রযোজনাও করেন রাম মুখার্জী।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!