রবিবার এফডিসিতে ধর্মঘট?

যৌথ প্রযোজনায় নিয়ম না মানায় ভিনদেশি সিনেমার দালালদের বিরুদ্ধে রবিবার ১৮ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ২ ঘণ্টার জন্য ধর্মঘটের ডাক দিতে পারে চলচ্চিত্র শিল্পী সমিতিসহ সকল সংগঠন। এ নিয়ে শনিবার চলচ্চিত্রের সকল সংগঠনের নেতাদের নিয়ে একটি সভা করবেন বলে জানান শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর। প্রয়োজনে কঠিন আন্দোলনে যাবেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক ও শিল্পী সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৪টি সংগঠন।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর রমনায় অবস্থিত পুলিশ কনভেনশন হলে অনুষ্ঠিত শিল্পী সমিতির ইফতার শেষে এমন কথাই জানালেন মিশাসওদাগর। এসময় আরো উপস্থিত ছিলেন শিল্পীদের সমিতির সহসভাপতি রিয়াজ, সাধারণ সম্পাদক জায়েদ খান, কার্যকরী সদস্য সাইমন সাদিক, পপি ও ইমন।

মিশা আরো জানান, `যৌথ প্রযোজনায় নিয়ম মানতে অনেক অনুরোধ করা হয়েছে। কিছুতেই কোনো কাজ হচ্ছে না। বরং আমাদের অনুরোধের মনোভাবকে দুর্বলতা ভেবে কুচক্রী মহলের মানুষেরা লাগামছাড়া কথা বলে যাচ্ছেন, কর্মকাণ্ড করে যাচ্ছেন। অত্যন্ত বেদনার বিষয় এই যে, এইসব দেশদ্রোহী, ভিনদেশি সিনেমার দালালদের দোসর হয়েছেন আমাদের রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকা কিছু মানুষ। এটা শুধু বেদনারই নয়, লজ্জারও।`

এবারের ঈদে জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত যৌথ প্রযোজনার ছবি `বস ২` ও `নবাব`র মুক্তির কথা রয়েছে। এর বিরুদ্ধেই যৌথ প্রযোজনার নিয়মভঙ্গ করার অভিযোগ তুলেছে সংগঠনগুলো।

Leave a Reply

Your email address will not be published.