যুক্তরাষ্ট্রে তাহসান শুটিংয়ের টানে

বিনোদন প্রতিবেদক: বিশ্বের বেশ কিছু দেশে যখন করোনার তাণ্ডব শুরু হয়েছে, তখনো বাংলাদেশে টিভি নাটকের শুটিং হয়েছে। কারণ করোনার প্রাদুভার্ব তখনো দেশে ছড়িয়ে পড়েনি।
তবে তারকা শিল্পীদের মধ্যে সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান তখনই শুটিং বন্ধ করে স্বেচ্ছায় ঘরবন্দি হন।
দীর্ঘ দিন ঘরবন্দি থাকার পর শুটিংয়ে ফিরেছেন তাহসান। তবে দেশে নয়, শুটিংয়ের টানে সুদূর যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন এই তারকা। গত ১২ জুলাই ‘দেখা হবে’ শিরোনামে একটি নাটকের কাজে সেখানে গিয়েছেন তিনি।
এরই মধ্যে নাটকটির শুটিং শেষ হয়েছে। তাহসানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী অভিনেত্রী মোনালিসা। এটি পরিচালনা করেছেন হিমেল আশরাফ। প্রযোজনা করছেন নির্মাতা হিমু আকরাম। তারা দুজনেই যুক্তরাষ্ট্র প্রবাসী।
হিমু আকরাম বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন। ঈদুল আজহার নাটকের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। প্রযোজক হিমু আকরাম বলেন—ভালো গল্প পেলে প্রযোজনা ও পরিচালনা করতে আমি সবসময়ই প্রস্তুত। এই নাটকের গল্পটি দারুণ। তাহসান ভাইয়ের প্রতি কৃতজ্ঞ। কারণ গল্পটির উপর ভরসা রেখে সুদূর যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন তিনি।
অন্যদিকে পরিচালক হিমেল আশরাফ বলেন—প্রায় দুই বছর পর শুটিং করলাম। একটু ভয় ভয় লাগছিল, পরে মনে হলো অস্ত্র জমা দিছি, ট্রেনিং তো জমা দিই নাই। আমেরিকাতে শুটিং অনেক ব্যয়বহুল। বিশেষ করে এই করোনাকালে। তার মধ্যে ৪ দিন শুটিং করেছি। সবার সহযোগিতায় ভালো কিছু হবে বলে আশা করছি।
নাটকটির বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন—বাপ্পী, এ্যারন পালমার, নোরা ও প্রীতম। চিত্রগ্রহণে ছিলেন আলী আফরোজ অর্নব।
মুনতাহা বৃত্তা রচিত এ নাটকের দৃশ্যধারণের কাজ হয়েছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটন, লং আইল্যান্ড, কোনি আইল্যান্ড, ডাম্বো, কুইনস ভিলেজ, টাইমস স্কয়ারের বিভিন্ন স্থানে। ঈদুল আজহায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচার হবে নাটকটি।