1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:৪৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ইসরায়েলের বিরুদ্ধে জাতিসংঘ সাধারণ পরিষদে পাঁচটি প্রস্তাব গৃহীত সেনাপ্রধানের যে কোনো হুমকি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ গত ২৪ ঘণ্টায় আরো ৩৫ জন মৃত্যু আক্রান্ত ২ হাজার ৩১৬ জন জাফলং ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম থেকে আগত এক পর্যটকে মৃত্যুর হাত থেকে বাচাঁলেন জনগণের সঙ্গে খারাপ আচরণের কোনো সুযোগ নেই….আইজিপি সচিবালয় আঙ্কারায় স্থাপিত হবে বঙ্গবন্ধু ভাস্কর্য….তথ্যমন্ত্রী সিলেটের নবনিযুক্ত কমিশনার মোহাম্মদ আহসানুল হকের সাথে চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় সভা সিলেট র‌্যাব ৯ এর অভিযানে বিভিন্ন স্থান থেকে মদ-ইয়াবাসহ গ্রেপ্তার ৮ পাকিস্তান ও চীনা প্রতিরক্ষামন্ত্রীর সফরে দ্বিপক্ষীয় প্রতিরক্ষা চুক্তি শুরু হলো বিজয়ের মাস ডিসেম্বর

মেসির হ্যাট্টিকের রাতে রেকর্ড স্পর্শ করলো বার্সেলোনা

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : সোমবার, ৯ এপ্রিল, ২০১৮
  • ১১ বার পড়া হয়েছে

মাদ্রিদ, ৮ এপ্রিল, ২০১৮ (এএফপি) : লিওনেল মেসির হ্যাট্টিকে স্প্যানিশ ফুটবল লিগে বার্সেলোনা ৩-১ গোলে হারিয়েছে লেগানেসকে। এই জয়ে লা-লিগায় টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড স্পর্শ করলো বার্সা। ১৯৭৮-৭৯ ও ১৯৭৯-৮০ মৌসুমে লা-লিগায় টানা ৩৮টি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়েছিলো রিয়াল সোসিয়াদাদ। এবার সোসিয়াদাদের রেকর্ডে ভাগ বসাল বার্সেলোনা। গত বছরের এপ্রিল থেকে এখন পর্যন্ত লা-লিগায় অপরাজিত আছে বার্সা। অবশ্য ৩৮ অপরাজিত থাকার ম্যাচে সবচেয়ে বেশি জয়ের স্বাদ নিয়েছে বার্সেলোনা। ৩১ জয়ের সাথে ৭টি ড্র করে বার্সা। অপরদিকে, ৩৮ বছর আগে গড়া রেকর্ডে ২২ জয় ও ১৬ ম্যাচ ড্র করেছিলো সোসিয়াদাদ।
লা-লিগায় আগের ম্যাচেই সেভিয়ার সাথে ২-২ গোলে ড্র করেছিলো বার্সেলোনা। তাই এবার আবারো জয়ের ধারায় ফিরতে লিগে নিজেদের ৩১তম ম্যাচ খেলতে নামে বার্সা। ফেভারিটের তকমা সাথে থাকার পাশাপাশি নিজেদের মাঠে খেলার সুবিধা ছিলো বার্সেলোনার।
তবে প্রথম গোলের জন্য ম্যাচের ২৭ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে বার্সেলোনাকে। পাশাপাশি প্রথম গোলের জন্য দলের সেরা তারকা মেসির দিকে তাকিয়ে থাকতে হয় দলকে। ফ্রি-কিক থেকে বাকানো শটে লেগানেসের গোলরক্ষককে বোকা বানান মেসি। ফলে ১-০ গোলে লিড নেয় বার্সা। এই ফ্রি-কিকে গোল করে ব্রাজিলের রোনালদিনহোকে স্পর্শ করেছেন মেসি। এবারের মৌসুমে লা-লিগায় ফ্রি-কিক থেকে ষষ্ঠ গোল করলেন তিনি। ২০০৬-০৭ মৌসুমের পর লা-লিগায় এক মৌসুমে ৬টি করেছিলেন শুধুমাত্র রোনালদিনহো।
প্রথম গোল একক প্রচেষ্টায় করলেও, দ্বিতীয় গোল মেসি করেছেন ফিলিপ কুটিনহোর সহায়তায়। ফলে ৩২ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ডাবল লিড নিয়েও নিজেদের সেরাটা অব্যাহত রেখেছিলো বার্সা।
তবে প্রথমার্ধে দু’গোল আদায় করতে পারলেও দ্বিতীয় অর্ধে শূন্য হাতেই ফেরার অবস্থায় ছিলো বার্সেলোনার। কিন্তু সেটি হতে দেননি মেসি। আবারো বার্সার গোলের মালিক বনে যান তিনি। ওসমানে ডেম্বেলের যোগান দেয়া বল বাঁ-পায়ের শটে লেগানেসের জালে পাঠান মেসি। সেই সাথে এ ম্যাচে নিজের হ্যাট্টিক পূর্ণ করেন মেসি।
দেশ ও ক্লাব মিলিয়ে নিজের ফুটবল ক্যারিয়ারে ৪৫তম হ্যাট্টিক করলেন মেসি। এরমধ্যে ৪০টি ফুটবলে বার্সেলোনার জার্সিতে। বার্সার হয়ে ৪০তম হ্যাট্টিকের দিন লিগে ২৯ গোলের মালিক হন মেসি। এতে মোহাম্মদ সালেহকে স্পর্শ করলেন তিনি। ইংলিশ লিগে সর্বোচ্চ ২৯ গোল করেছেন সালেহ। তাই ইউরোপিয়ান গোল্ডেন জুতা জয়ের দৌড়ে সমানতালে আছেন মেসি ও সালেহ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!