1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৮:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত সাধারণ মানুষের বেসরকারি হাসপাতালের সেবামূল্য সরকার নির্ধারণ করবে….স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশ যত অর্জন সব আওয়ামী লীগের হাতেই: ড. হাছান মাহমুদ কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ জাটকা সংরক্ষণে খাসোগি ইস্যুতে ৭৬ সৌদি নাগরিকের ভিসা নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের ঢাকা-ওয়াশিংটন জলবায়ু পরিবর্তন মোকাবিলায় একসঙ্গে কাজ করবে ‘প্রবীণদের জীবনমান উন্নয়নে সামাজিক নিরাপত্তার পরিধি বাড়ানো হয়েছে’ জিয়ার অবদান অস্বীকার করা মানে স্বাধীনতাকেই অস্বীকার করা….মির্জা ফখরুল বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় পতন, ৮ মাসে সর্বনিম্ন বিকেলে সংবাদ সম্মেলনে আসছে প্রধানমন্ত্রী

মেডিকেল ভর্তি পরীক্ষায় গুজব ছড়ালে গ্রেপ্তার: স্বাস্থ্যমন্ত্রী

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৭
  • ৩৫ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : ২০১৭-১৮ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা নিয়ে কেউ গুজব সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস নিয়ে কেউ যদি গুজব সৃষ্টি করে তাহলে তাকে গ্রেপ্তার করা হবে।
বুধবার এমবিবিএস ভর্তি পরীক্ষা সংক্রান্ত কমিটির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। বৈঠকে স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি, ডিএমপি কমিশনার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আগামী ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা। আর বিডিএস ভর্তি পরীক্ষা হবে ৩০ নভেম্বর।
পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি গুজবে কান না দেয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, পরীক্ষায় ভালো করা জন্য পড়াশোনার কোনো বিকল্প নেই। না পড়ে গুজবে কান দিলে কোনো লাভ হবে না। প্রশ্নপত্র বিতরণ থেকে শুরু করে শেষ পর্যণ্ত ২৪ ঘণ্টা পুরো প্রক্রিয়া মনিটরিং করবে উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি।
অত্যন্ত কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘এটি ডিজিটালি কেন্দ্রীয়ভাবে মনিটরিং করা হচ্ছে। কেউ যদি প্রশ্নপত্রে হাত দেয় তাহলে অটোমেটিক্যাললি সিগন্যাল আসবে। কোনোভাবেই এখানে অনিয়ম-দুর্নীতির সুযোগ নেই।’
এ বছর মেডিকেলে ভর্তির জন্য ৮২ হাজার ৮৫৬ জন আবেদন করেছে। সারা দেশে ২০টি কেন্দ্রে ৩৪টি ভেন্যুতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পাঁচটি কেন্দ্র ঢাকায়। আর বাকিগুলো ঢাকার বাইরে। এ বছর সরকারি মেডিকেল কলেজে আসনসংখ্যা ৩ হাজার ৩১৮, আর বেসরকারি মেডিকেলে ৬ হাজার ২৫।
রোহিঙ্গাদের মধ্যে কলেরা রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে কি না- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দু-একজন রোহিঙ্গা রোগী কলেরায় আক্রান্ত হচ্ছেন। তবে এটি মহামারি আকার ধারণ করেনি বলে জানান মোহাম্মদ নাসিম।
তিনি বলেন, ‘কলেরা মহামারি আকার ধারণ করার কোনো সুযোগ নেই। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পুরো বিষয়টি দেখভাল করা হচ্ছে। আমাদের পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা সেখানে চালু করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!