1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
রবিবার, ০৯ মে ২০২১, ০৭:২২ অপরাহ্ন

মার্সেলের দুই শতাধিক মডেলের পণ্য

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : বুধবার, ৫ জুলাই, ২০১৭
  • ৪৫ বার পড়া হয়েছে

অর্থনৈতিক প্রতিবেদক : শেষ হলো রোজার ঈদ। যাতে গ্রাহকদের কাছ থেকে আশাতীত সাড়া পেয়েছে দেশীয় ব্র্যান্ড মার্সেল। এবার তাদের মিশন কোরবানির ঈদ।
বাংলাদেশের বাজারে সাশ্রয়ী দামে বৈচিত্র্যময় ডিজাইন ও কালারের পণ্য উৎপাদন ও বিপণন করায় এবারের রোজায় ব্যাপক বিক্রি হয়েছে মার্সেল পণ্য। ছাড়িয়ে গেছে লক্ষ্যমাত্রা। চাহিদা ও বিক্রি বৃদ্ধির এই ধারাবাহিকতা বজায় রাখতে এবার টার্গেট করা হয়েছে ঈদুল আজহা বা কোরবানি ঈদকে। গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে উচ্চমানের দুই শতাধিক মডেলের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম অ্যাপ্লায়েন্সেস বাজারজাত করছে মার্সেল। প্রোডাক্ট লাইনে যুক্ত হয়েছে ফ্রিজ, এলইডি টিভিসহ অন্যান্য হোম অ্যাপ্লায়েন্সেস।
জানা গেছে, দেশে ফ্রিজ বিক্রির প্রধান মৌসুম হিসেবে কোরবানি ঈদকেই বিবেচনা করে থাকেন ব্যবসায়ীরা। কোরবানি ঈদে গোসত সংরক্ষণের জন্য দেশজুড়ে ফ্রিজের চাহিদা ও বিক্রি ব্যাপক বেড়ে যায়। আর তাই ওই সময়ে বাড়তি চাহিদার সিংহভাগ নিজেদের দখলে নিতে মার্সেল ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে।
মার্সেল কর্তৃপক্ষ জানান, ঈদুল আজহাকে সামনে রেখে বাজারে দুই শতাধিক মডেলের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম অ্যাপ্লায়েন্সেস সরবরাহ করা হচ্ছে। এর মধ্যে যুক্ত হয়েছে বেশকিছু নতুন মডেল ও প্রযুক্তির ফ্রিজ, এলইডি টিভিসহ অন্যান্য হোম অ্যাপ্লায়েন্সেস। মার্সেল ফ্রিজে নতুন এসেছে ৩২০ লিটার ও ৩৪৮ লিটারের আকর্ষণীয় ডিজাইনের টেম্পারড গ্লাস ডোর রেফ্রিজারেটর। এছাড়া, ২৮ ইঞ্চি এলইডি টিভিতে ব্ল্যাক ও সিলভার কালারের দুটি নতুন মডেল আনা হয়েছে।
মার্সেল বিপণন বিভাগের কর্মকর্তারা জানান, নতুন নতুন প্রযুক্তি ও মডেলের উচ্চ গুণগতমানের পণ্য আনায় মার্সেল ব্র্যান্ডের প্রতি গ্রাহকদের আস্থা বাড়ছে। যার পরিপ্রেক্ষিতে, গত বছরের জানুয়ারি থেকে জুন মাসের তুলনায় চলতি বছরের একই সময়ে ৭৭ শতাংশ বেশি এলইডি টিভি বিক্রি হয়েছে। বেড়েছে ফ্রিজসহ এসি ও অন্যান্য হোম ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেসের বিক্রিও। তাই, এবার কোরবানির ঈদে গতবারের চেয়ে প্রায় ৩০ শতাংশ বেশি পণ্য বিক্রির টার্গেট নিয়েছে মার্সেল। কোরবানি ঈদে গ্রাহকদের হাতে উচ্চমানের ফ্রস্ট, নন-ফ্রস্ট ও ডিপ ফ্রিজ তুলে দিতে ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে মার্সেল। নিজস্ব কারখানায় বাড়ানো হয়েছে উৎপাদন।
জানা গেছে, মার্সেলের ২১৭ লিটারের ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির নন-ফ্রস্ট ফ্রিজ বাজারে ভালো সাড়া ফেলেছে। বিশেষ ডিজাইনে তৈরি বড় ডিপযুক্ত ২১৩ লিটার ও ২২০ লিটারের ফ্রস্ট ফ্রিজও ভালো চলছে। এর ডিপ অংশ বড় হওয়ায় গ্রাহকদের আলাদা করে ডিপ ফ্রিজ কিনতে হবে না। তাই, গ্রাহক পর্যায়ে এই ফ্রিজের চাহিদা অনেক বেশি। এছাড়া বাজারে নতুন আসা মার্সেলের স্পেশাল পণ্য টেম্পারড গ্লাস ডোরের রেফ্রিজারেটর ও ৩০০ লিটারের ডিপ ফ্রিজ ‘হট কেক’ এ পরিণত হবে বলে দৃঢ় আশাবাদ মার্সেল কর্মকর্তারা।
মার্সেল বিপণন বিভাগের (উত্তর) প্রধান মোশারফ হোসেন রাজীব বলেন, বিশেষ কিছু কারণে মার্সেল পণ্যের বিক্রি উল্লেখযোগ্য হারে বাড়ছে। এরমধ্যে রয়েছে, দামে সাশ্রয়ী উচ্চমানের মার্সেল পণ্য দেশেই তৈরি হচ্ছে। তাছাড়া মানুষের মাথাপিছু আয় বৃদ্ধি, বিদ্যূৎব্যবস্থার উন্নতি, স্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতি এবং মানুষের মধ্যে ক্রয় প্রবণতা বৃদ্ধি।
মার্সেল বিপণন বিভাগের (দক্ষিণ) প্রধান ড. মো. শাখাওয়াৎ হোসেন বলেন, ঈদে ডিপ ফ্রিজ, সাধারন ফ্রিজ এবং টেলিভিশনের চাহিদা থাকে বেশি। বাড়তি চাহিদার বিষয়টি মাথায় রেখে ঈদ প্রস্তুতি নিয়ে রেখেছে মার্সেল। ক্রেতাদের চাহিদা পূরণে পর্যাপ্ত মজুদ গড়ে তোলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!