ভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়বে ৮৮ জন

নিজস্ব প্রতিবেদক, : টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষা শুক্রবার শুরু হচ্ছে। সকালে ‘এ’ ইউনিট ও বিকালে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ৯ ডিসেম্বর শনিবার সকালে ‘সি’ ইউনিট ও বিকালে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার দিন পরীক্ষার্থীকে প্রবেশপত্রের দুই কপি রঙ্গিন ফটোকপি ও এইচএসসি/সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

এবার প্রতি আসনে ৮৮ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে। চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫ আসনের জন্য মোট ৭১ হাজার ২৭৬ জন আবেদন করেছেন।

‘এ’ ইউনিটে তিনটি বিভাগে ১৭০ আসনের বিপরীতে ২২ হাজার ৩৩৪ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫ আসনের জন্য ২৮ হাজার ২৮৮ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২৩০ আসনের জন্য ১৩ হাজার ৩৯১ জন এবং ‘ডি’ ইউনিটের দুটি বিভাগে ১২০ আসনের জন্য ৭ হাজার ২৬৩ শিক্ষার্থী আবেদন করেছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো.আলাউদ্দিন বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্তক রয়েছে।

আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট www.mbstu-admission.org থেকে জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published.