ব্ল্যাড ক্যান্সারে আক্রান্ত আইয়ানকে বাঁচাতে এগিয়ে আসুন

মো : বেলাল হোসাইনঃ মাত্র ২.২ মাস বয়সী আইয়ান পাটোয়ারী। যে বয়সে তার দুষ্টুমিতে মেতে থাকার কথা সে বয়সেই লিউকোমিয়া “ব্ল্যাড ক্যান্সার” নামক জটিল রোগে আক্রান্ত হয়ে লড়তে হচ্ছে মৃত্যুর সাথে। আইয়ান চৌদ্দগ্রাম পৌরসভার চাঁন্দিশকরা গ্রামের মো ঃ আনোয়ারুল আজিম পাটোয়ারীর পুত্র।
জানা যায়, গত বেশ কয়েকদিন পূর্বে অসুস্থ্য ছিল আইয়ান। অবস্থার অবনতি হওয়ায় গত ২০ নভেম্বর ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় নির্ণয় হয় আইয়ানের ব্ল্যাড ক্যান্সারে আক্রান্ত হওয়ার ঘটনা। বর্তমানে সে পিজি হাসপাতালের ৩য় তলায় ডি ব্লকের ৩০৭ নাম্বার রুমের ৪নং বেডে প্রফেসর আনোয়ারুল করিমের তত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে। তার চিকিৎসার জন্য প্রায় ১৫-২০ লক্ষ টাকা প্রয়োজন বলে জানিয়েছে কর্তব্যরত চিকিৎসক।
এদিকে আইয়ানের ব্ল্যাড ক্যান্সারে আক্রান্ত হওয়ার ঘটনায় তার দরিদ্র পরিবারে নেমে এসেছে যেন রাজ্যের হতাশা। আইয়ানের পিতা একটি বে-সরকারী ফার্মে কর্মরত। অভাবের সংসারে ১ মেয়ে আর ১ ছেলেকে নিয়ে বেঁচে আছেন আজিম পাটোয়ারী ও স্ত্রী শারমিন ইয়াসমিন। অভাবের সংসারে হঠাৎ করে একমাত্র পুত্র সন্তানের ব্ল্যাড ক্যান্সারে আক্রান্ত হওয়ার ঘটনায় বর্তমানে দিশেহারা পরিবারটি। আইয়ানের পিতা আনোয়ারুল আজিম এবং মামা নাজিম উদ্দিন জানান, পরিবারের জমি-জামা বিক্রি করেও আইয়ানের চিকিৎসার টাকা জোগাড় করা সম্ভব হচ্ছে না। নি¤œ মধ্যবিত্তের পরিবারে জন্ম নিলেও পিতা আনোয়ারুল আজিম কখনো চিন্তাও করেন নাই তাকে এভাবে অন্যের নিকট সহযোগীতা চাইতে হবে। কিন্তু আদরের পুত্র সন্তানকে বাঁচানোর আশায় বিত্তবানদের নিকট আইয়ানকে বাঁচাতে সহযোগীতা চাওয়া ছাড়া আর কোন উপায় নেই তার। তারা আরও জানান, ঢাকা পিজি হাসপতালের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন আইয়ানের চিকিৎসায় অতি দ্রুত সময়েই প্রয়োজনীয় ১৫-২০ লক্ষ টাকা জোগাড় করতে হবে। নাহয় হয়তো বাঁচানো যাবে না আইয়ানকে। তাই বাধ্য হয়েই আইয়ানের চিকিৎসায় আর্থিক সহযোগীতা চেয়েছে পরিবার। আইয়ানের চিকিৎসায় আর্থিক সহযোগীতা করতে ইচ্ছুকরা সহযোগীতা পাঠাতো পারেন এই নাম্বারে- ০১৮১৮-৫৬৫৭৬৪ / ০১৮৩০-১৬৮৫৮৬ (বিকাশ পারসোনাল) অথবা ব্যাংকের মাধ্যমে সহযোগীতা পাঠাতে পারেই এই নাম্বারে- একাউন্টের নাম- আনোয়ারুল আজিম, একাউন্ট নাম্বার- ৩০২২১২১০০০০০২২৩, শাহজালাল ইসলামী ব্যাংক, পাহাড়তলী শাখা, চট্রগ্রাম।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!