বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে ভোলায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

ভোলা সংবাদদাতা : “জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতিসহ ১৪ দফা দাবী মানতে হবে” এই স্লোগানকে সামনে রেখে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে স্বাধীনতার ৪৭ বছর ও আমাদের গণমাধ্যম শীর্ষক আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (০৩ মে) ভোলা প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ভোলা জেলা শাখার আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে একটি র‌্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা প্রেসক্লাবের আহ্বায়ক ও বিটিভি জেলা প্রতিনিধি প্রবীণ সাংবাদিক এম এ তাহের। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এর সভাপতি ও এনটিভি জেলা প্রতিনিধি মোঃ আফজাল হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইন্ডিপেডেন্ট পত্রিকার জেলা প্রতিনিধি আলহাজ্ব এ্যাড: কামাল উদ্দিন সুলতান, দৈনিক সংবাদ ও শাহানামার জেলা প্রতিনিধি মোকাম্মেল হক মিলন, আরটিভি ও দৈনিক যুগান্তর এর জেলা প্রতিনিধি অমিতাভ রায় অপু, ভোলা প্রেসক্লাবের সাবেক সম্পাদক ও যমুনা টিভি জেলা প্রতিনিধি সামস-উল আলম মিঠু, হামিদুর রহমান হাসিব, দৈনিক ভোলার বানী সম্পাদক মোঃ মাকসুদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এর সাধারণ সম্পাদক ও এসএ টিভি জেলা প্রতিনিধি এ্যাড: সাহাদাত শাহিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন, ৭১ টিভি জেলা প্রতিনিধি মোঃ কামরুল ইসলাম।
এসময় আরও বক্তব্য রাখেন, জীবনপূরাণ আবৃত্তি সংসদের সভাপতি মশিউর রহমান পিংকু, চ্যানেল-২৪ এর জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু, দৈনিক ভোরের কাগজ জেলা প্রতিনিধি এইচএম নাহিদ, ভোলার সংবাদ ডটকম এর সম্পাদক ও ভোরের পাতা জেলা প্রতিনিধি মোঃ ফরহাদ হোসেন, এটিএন বাংলা ও কালের কন্ঠ জেলা প্রতিনিধি রাশেদ হোসেন রুবেল, দৈনিক তৃতীয় মাত্রা জেলা প্রতিনিধি ইয়াছিনুল ঈমন প্রমুখ। দৈনিক আজকের ভোলার সহ-সম্পাদক এম শাহরিয়ার জিলন এর উপস্থাপনায় এসময় আরও উপস্থিত ছিলেন, দৈনিক কালবেলা জেলা প্রতিনিধি প্রভাষক মনিরুল ইসলাম, ভোলা নিউজ টুয়েন্টিফোর ডট নেট এর প্রকাশক ও দৈনিক দক্ষিণের মুখ এর জেলা প্রতিনিধি আরিফ উদ্দিন রনি, দৈনিক সংবাদ প্রতিদিনি ও দক্ষিণাঞ্চল এর জেলা প্রতিনিধি মোঃ ইকরামুল আলম, বাংলা টিভি জেলা প্রতিনিধি জুয়েল, ভোলা নিউজ টুয়েন্টিফোর ডট নেট এর নির্বাহী সম্পাদক রাকিব উদ্দিন অমি, দৈনিক আজকের ভোলার স্টাফ রিপোর্টার ও প্রকৃতির সংবাদ এর জেলা প্রতিনিধি এম মইনুল হোসেন, আজকের দেশ কন্ঠ এর প্রতিনিধি ইমরান হোসেন, তরঙ্গ নিউজ এর জেলা প্রতিনিধি ও ভোলার বাণীর প্রতিনিধি ইয়ামিন হাওলাদার প্রমুখ। এসময় বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে সাংবাদিকতার বিভিন্ন দিক তুলে ধরে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। এসময় তারা গণমাধ্যমের সাথে জড়িত সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!