1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৩:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শক্তিশালী সশস্ত্রবাহিনী গড়তে চায় সরকার….প্রধানমন্ত্রী প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি জৈন্তাপুর ডিবির হাওর সীমান্তে বিজিবির কঠোর অবস্থান নবাগত এসএমপির কমিশনার নিশারুল মহোদকে জেলা পুলিশ সুপার ফুলদিয়ে শুভেচ্ছা জানান কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযান চার মাসের শিশুকে একা রেখে চলে গেল বাবা-মা, ৯ দিন কাঁদতে কাঁদতে মৃত্যু বেসরকারি ব্যাংকগুলোর আরো আন্তরিক হওয়া দরকার …..প্রধানমন্ত্রী ডেইরি- পোল্ট্রি শিল্পের সুরক্ষায় নীতিমালা তৈরি করছে সরকার বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন ২৯ নভেম্বর …প্রধানমন্ত্রী গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু শনাক্ত ১ হাজার ৪৯৩ জন

বিশ্বকাপের নকআউটে আর্জেন্টিনার সামনে ফ্রান্স?

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০১৭
  • ৩ বার পড়া হয়েছে

ক্রীড়া ডেস্ক : ইতোমধ্যে ২০১৮ বিশ্বকাপের আনুষ্ঠানিক ড্র প্রকাশিত হয়েছে। যেখানে ‘ডি’ গ্রুপ থেকে আর্জেন্টিনা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া এবং নাইজেরিয়া। গ্রুপ পর্বের বাধা উতরে গেলে নকআউট পর্বে মেসিদের সঙ্গে দেখা হবে ‘সি’ গ্রুপের ফ্রান্স, অস্ট্রেলিয়া, পেরু, ডেনমার্কের যে কোনো দলের সঙ্গে।

‘সি’ গ্রুপের মধ্যে সবচেয়ে শক্তিশালি দল ফ্রান্স। এটা অনুমেয়, কোনো প্রকার অঘটন না ঘটলে ফ্রান্স ‘সি’ গ্রুপ থেকে প্রথম কিংবা দ্বিতীয় হয়ে নকআউটে পা রাখবে। ‘ডি’ গ্রুপ থেকে আর্জেন্টিনা সেরা হলে খেলবে ‘সি’ গ্রুপের দ্বিতীয় দলের বিপক্ষে। আর দ্বিতীয় হলে আর্জেন্টিনার প্রতিপক্ষ ‘সি’ গ্রুপের নাম্বারওয়ান দল। সেক্ষেত্রে শেষ ষোলোর মঞ্চে ফ্রান্সের সামনে আর্জেন্টিনার পড়ার খুব বেশি সম্ভাবনা।

এদিকে গ্রুপ ‘ই’তে থাকা পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে সুইজারল্যান্ড, কোস্টারিকা এবং সার্বিয়া। গ্রুপ পর্বের পাঠ চুকিয়ে নকআউট পর্বে ব্রাজিলকে ‘এফ’ গ্রুপের সেরা দুই দলের যে কারো মুখোমুখি হতে হবে।

নকআউট পর্বে প্রতিপক্ষ হিসেবে ব্রাজিল পাবে জার্মানি, মেক্সিকো, সুইডেন, দক্ষিণ কোরিয়ার যে কোনো দলকে। তবে শক্তিমত্তা বিচার করলে ব্রাজিলের প্রতিপক্ষ হওয়ার খুব বেশি সম্ভাবনা জার্মানির। ২০১৪ বিশ্বকাপে জার্মানির কাছে সাত গোল খেয়ে বিদায় নেয় ব্রাজিল। ২০১৮ বিশ্বকাপে আবারও কি জার্মানির সামনেই পড়বে ব্রাজিল?

প্রসঙ্গত, ১৪ জুন থেকে ১৫ জুলাই রাশিয়ায় বসছে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। ২০০৬ ফিফা বিশ্বকাপের পর প্রথমবারের মতো ইউরোপের মাটিতে অনুষ্ঠিত হবে ফুটবলের এই মহাযজ্ঞ। রাশিয়ার ১১ শহরের ১২টি স্টেডিয়ামে গড়াবে মেসি-নেইমার-রোনালদোদের ফুটবলযুদ্ধ। ১৫ জুলাই মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে শিরোপা ফয়সালার মধ্য দিয়ে শেষ হবে বিশ্বকাপ উত্তেজনা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!