www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

Uncategorized

বিধ্বস্ত বিমানের নারী পাইলট পৃথুলা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : নেপালের রাজধানী কাঠমান্ডুতে বাংলাদেশি বিমান সংস্থা ইউএস-বাংলার বিধ্বস্ত বিমানটির পাইলট পৃথুলা রশীদ ও ক্যাপ্টেন আবিদ সুলতান নিহত হয়েছেন। বিমানের তিন ক্রুসহ আটজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতাল (কেএমসি)।

সোমবার নেপালের গণমাধ্যম মাই রিপাবলিকা জানায়, সিনামঙ্গল এলাকায় অবস্থিত কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতাল(কেএমসি) কর্তৃপক্ষ আহতদের মধ্যে আটজনের মারা যাওয়ার খবর নিশ্চিত করেছে। নিহত ক্রুরা হলেন- পৃথুলা রশীদ, রকিবুল হাসান এবং খাজা হোসাইন।
আজ সোমবার দুপুরে ঢাকা থেকে নেপালের উদ্দেশে ছেড়ে যাওয়া ইউএস-বাংলার একটি কাঠমান্ডুতে বিধ্বস্ত হয়। ড্যাশ-৮ কিউ৪০০ মডেলের ওই বিমানে ৭১ জন আরোহীর মধ্যে ৬৭ জন ছিলেন যাত্রী, চারজন ক্রু ছিলেন।

যাত্রীদের মধ্যে বাংলাদেশের ৩২ জন, নেপালের ৩৩ জন, চীনের একজন ও মালদ্বীপের একজন যাত্রী ছিলেন বলে এয়ারলাইন্স কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে।

কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক সুশীলা শর্মা জানান, আহতদের মধ্যে দুজনকে ইনটেনসিভ কেয়ার ইউনিট(আইসিইউ)-তে ভর্তি করানো হয়েছে। বাকিদের হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে।

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় জানা গিয়েছে। তারা হলেন- হরি শঙ্কর পোদেল (৩৫), সাজনা দেবকোটা (৩০) এবং প্রবীণ চিত্রকর। নিহত একজন নারী এবং একজন পুরুষের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!