www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকজাতীয়

বিকালে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্র সচিব

নিজস্ব সংবাদদাতা : ভারতের পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলে আজ রবিবার বিকালে দুই দিনের সফরে ঢাকায় আসছেন। বিকাল ৪টা ২০ মিনিটে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন। বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন পররাষ্ট্র সচিব শহীদুল হক।

আগামীকাল সোমবার রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন ভারতীয় পররাষ্ট্র সচিব। সেই বৈঠকে দুই দেশের মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) সই হওয়ার কথা রয়েছে।

ভারতীয় পররাষ্ট্র সচিবের এই সফরে এছাড়া দীর্ঘদিন ধরে ঝুলে থাকা তিস্তার পানি বণ্টন চুক্তিসহ বিভিন্ন দ্বিপাক্ষিক বিষয়ে বৈঠকে আলোচনা হবে।

ঢাকায় অবস্থানকালে বিজয় গোখলে ইনস্টিটিউট অব পলিসি, অ্যাডভোকেসি অ্যান্ড গভর্নেন্সের (আইপিএজি) উদ্যোগে বাংলাদেশ-ভারত সম্পর্ক নিয়ে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেবেন। সোমবার হোটেল সোনারগাঁওয়ে এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

ভারতের পররাষ্ট্র সচিব হিসেবে গত ২৯ জানুয়ারি দায়িত্ব নেন বিজয় কেশব গোখলে। পররাষ্ট্র সচিব হিসেবে এটাই তার প্রথম বাংলাদেশ সফর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!