‘বাংলাদেশে খাদ্য নিরাপত্তা উন্নয়ন কৌশল’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ঢাকা, ২২ এপ্রিল, ২০১৮ : ‘বাংলাদেশে খাদ্য নিরাপত্তা উন্নয়ন কৌশল’ শীর্ষক এক সেমিনার শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খন্দকার মোকাররম হোসেন ভবনের ফিজিক্স সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়।
ঢাকা বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের উদ্যোগে সুইডেন অ্যালামনাই নেটওয়ার্ক ইন বাংলাদেশ এ সেমিনারের আয়োজন করে।
সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
বিশেষ অতিথি ছিলেন ঢাকাস্থ সুইডেনের রাষ্ট্রদূত মিজ কারলোট্টা স্কি¬টার, ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি অরগানাইজেশনের ন্যাশনাল টিম লিডার এ কে এম নূরুল আফসার।
সেমিনারে সভাপতিত্ব করেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. নীলুফার নাহার। সেমিনার সমন্বয় করেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শোয়েব।
খাদ্য নিরাপত্তা উন্নয়ন এবং কৌশল নির্ধারণে এ ধরণের সেমিনারের আয়োজন আজ বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির লক্ষ্যে অত্যন্ত সময়োপযোগি। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সেমিনার আয়োজন করার জন্য রসায়ন বিভাগ এবং সুইডেন অ্যালামনাই নেটওয়ার্ককে ধন্যবাদ জানান।
সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন রিসার্চ অর্গানাইজেশনের গবেষক ও অ্যালামনাই নেটওয়ার্কের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!