বসার ১০ লক্ষণে জেনে নিন আপনি কেমন

ডেস্ক রিপোর্ট : আচরণগতভাবে প্রত্যেকটা মানুষই আলাদা চরিত্রের অধিকারী। পছন্দ-অপছন্দর ক্ষেত্রেও রয়েছে নানা পার্থক্য। বসার কায়দাতেও রয়েছে বৈচিত্র। কেউ পছন্দ করেন পা ছড়িয়ে বসতে, কেউ পা গুটিয়ে, আবার কেউ পায়ের উপর পা তুলে ছাড়া বসতেই পারেন না। বসার বিভিন্ন ভঙ্গীই বলে দেবে আপনি কেমন। জেনে নিন এমন দশটি বসার লক্ষণ।

১) সোজাভাবে যাঁরা বসেন তারা খুবই আত্মবিশ্বাসী হয়ে থাকেন। নেতৃত্ব দেওয়ার ক্ষমতা থাকে তাদের। আবার খুব পরোপকারীও হন। অবশ্যই স্বাস্থ্য সচেতন হন তারা। সেই জন্যই সোজা হয়ে বসেন যাতে পরে পিঠের সমস্যায় ভুগতে না হয়।

২) একটু পিছনের দিকে হেলে বসতে পছন্দ করেন? তার মানে সময় নিয়ে সমস্ত কাজ করতে ভালবাসেন আপনি। খুবই আবেগপ্রবণ ও স্পর্শকাতর। আবেগের বসেই জীবনের বড় বড় সিদ্ধান্ত নিয়ে ফেলেন আপনি।

৩) সামনের দিকে ঝুঁকে বসতে ভালবাসেন? আপনি কৌতূহলী চরিত্রের। নতুন মানুষের সঙ্গে পরিচয় করতে, অজানা বিষয় সম্পর্কে জানতে পছন্দ করেন। খুব সহজেই মানুষের মন জয় করে নেন।

৪) দুই পা জোড়া করে বসতে অনেকেরই পছন্দের। এমন মানুষরা পারফেকশনিস্ট। বাহ্যিকভাবে তাদের কঠিন স্বভাবের মনে হলেও এরা খুবই আন্তরিক ও দয়াপ্রবণ।

৫) দুই পা ক্রস করে বসে থাকেন অনেকে। এমন মানুষরা সবকিছুতে কর্তৃত্ব করতে খুব ভালবাসেন। সমস্ত কিছু জানতে চান। আর সমস্ত পরিস্থিতির উপর নিয়ন্ত্রণ করতেও পছন্দ করেন।

৬) পায়ের ওপর পা তুলে বসা মানেই বাবুগিরির লক্ষণ হিসেবে দেখা হয়। তবে এমনভাবে যারা বসেন তাদের আত্মবিশ্বাস কম থাকে। এমন মানুষরা আত্মকেন্দ্রিক থাকতেই ভালবাসেন।

৭) দুই হাত ক্রস করে বসা ব্যক্তি অবশ্য বেশ আত্মবিশ্বাসী হয়ে থাকেন। এমন মানুষরা সহজে হাসেন না। আর মানুষের সঙ্গে মিশতেও এঁদের সময় লাগে।

৮) দুই হাত পায়ের ভিতরে গুজে বসেন? তাহলে আপনি বেশ স্পর্শকাতর। অন্যের মনের কথা বুঝতে পারেন। মানুষকে সাহায্যও করেন। তবে আপনি একটু লাজুকও বটে। আত্মবিশ্বাসের অভাবও রয়েছে।

৯) হাঁটুর ওপর হাত রেখে বসা মানুষরা আবার বেশ ‘বোল্ড’ হন। নিজের মত প্রকাশ করতে কখনও ভয় পায় না তারা। প্রতিকূল পরিস্থিতির মোকাবিলা কেমন করে করতে হয় তাও ভালই জানেন তারা।

১০) দুই হাত এক করে কোলে নিয়ে বসেন? তাহলে আপনি বন্ধু হিসেবে চমৎকার। আবার খুবই আবেগপ্রবণও। বাঁচার নেশায় বুঁদ থাকেন। আর কাছের সব মানুষকে হাসিখুশি দেখতে পছন্দ করেন। সূত্র : ওয়েবসাইট অবলম্বণে

Leave a Reply

Your email address will not be published.