বরিশালে জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন : শিক্ষামন্ত্রী

বরিশাল সংবাদদাতা : বরিশালে ৪৭তম জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বুধবার সকাল নয়টায় এই প্রতিযোগিতার উদ্বোধন করেন তিনি। জাতীয় সংগীত পরিবেশনের পর স্মারক বেলুন ও পায়রা উড়িয়ে মন্ত্রী এর উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তব্যে মন্ত্রী বলেন, জঙ্গিবাদ, মাদক আর সন্ত্রাস রোধ করতে পারে এমন ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান। তাই আমরা পাঠ্যপুস্তকে ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয় অন্তর্ভুক্ত করেছি।

মন্ত্রী আরো বলেন, কেবল পড়ালেখা নয়, শরীর ও মানসিক বিকাশে শিক্ষার্থীদের এমন কর্মসূচিতে যোগ দিতে উদ্বুদ্ধ করার জন্য আমরা পরিবার থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রতি আহবান জানাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, বরিশাল পুলিশ কমিশনার এস এম রুহুল আমীন।

স্বাগত বক্তৃতা করেন বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমান।

২১ মার্চ থেকে শুরু হওয়া ৫ দিনের এই প্রতিযোগিতা ১৫ মার্চ পর্যন্ত চলবে। এবারের প্রতিযোগিতায় ৪টি অঞ্চলের ২৭২টি স্কুল, ৭টি মাদ্রাসা ও ১টি কারিগরি বিদ্যালয় থেকে ৪৬৪ জন ছাত্রী ও ৩৪৪ জন ছাত্রী অংশ নিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.