1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৪:৫৯ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ প্রথম ‘ওআইসি’-তে যোগ দেয়….যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

ক্রীড়া ডেস্ক:
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১
  • ২৭ বার পড়া হয়েছে

জাতীয় ক্রীড়া পরিষদে ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০ উপলক্ষে এন্টারপ্রেনারশিপ, স্কিল এন্ড এমপ্লয়মেন্ট ক্যাম্পের উদ্বোধনকালে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো.জাহিদ আহসান রাসেল – ডেইলি বাংলাদেশ
জাতীয় ক্রীড়া পরিষদে ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০ উপলক্ষে এন্টারপ্রেনারশিপ, স্কিল এন্ড এমপ্লয়মেন্ট ক্যাম্পের উদ্বোধনকালে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো.জাহিদ আহসান রাসেল – ডেইলি বাংলাদেশ
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো.জাহিদ আহসান রাসেল বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ প্রথম ওআইসি-তে যোগ দেয়।
বৃহস্পতিবার জাতীয় ক্রীড়া পরিষদে ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০ উপলক্ষে এন্টারপ্রেনারশিপ, স্কিল এন্ড এমপ্লয়মেন্ট ক্যাম্পের উদ্বোধনকালে প্রতিমন্ত্রী একথা বলেন।
যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক মো. আজাহারুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন ইসলামিক কো-অপারেশন ইয়ুথ ফোরাম (আইসিওয়াইএফ) এর প্রেসিডেন্ট তাহা আয়হান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম খান এবং যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতার প্রতীক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই মার্চ মাসে জন্মগ্রহণ করেছিলেন। এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের বিষয় যে আমরা এ ঐতিহাসিক মাসে দারুণ এই ইভেন্টের উদ্বোধন করতে পারছি।
আইসিওয়াই-এর প্রেসিডেন্ট তাহা আয়হান বলেন, ক্যাম্পটি তরুণদের প্রয়োজনীয় প্রশিক্ষণ, পেশাদার দিক নির্দেশনা, বৈশ্বিক সংযোগ, সিদ্ধান্ত গ্রহণের দক্ষতা এবং কার্য দক্ষতা বিকাশে সহায়তা করবে।
বিশেষ অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব বলেন, তথ্যপ্রযুক্তি খাতে যে জাতি যত উন্নত, আজকের বিশ্বে সে জাতি তত বেশি সমৃদ্ধ। আমাদের দেশের চলমান আর্থ-সামাজিক উন্নয়নের ধারাকে ত্বরান্বিত করতে আমাদের বিপুল সংখ্যক তরুণকে তথ্যপ্রযুক্তি খাতে সম্পৃক্ত করতে হবে।
যুব ও ক্রীড়া সচিব উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আনন্দময় সময়ে এই মেগা ইভেন্ট এর আয়োজন করতে পেরে আমরা গর্বিত ও আনন্দিত।
অনুষ্ঠানের সভাপতি তার সমাপনী বক্তব্যে বলেন, এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা যুবকদের সিদ্ধান্ত গ্রহণ, চিন্তা ও উদ্ভাবন প্রক্রিয়ায় শামিল করে একটি স্থিতিশীল ও টেকসই ভবিষ্যৎ নির্মাণ করতে চাই।
এন্টারপ্রেনারশিপ, স্কিলস এন্ড এমপ্লয়মেন্ট ক্যাম্পটির লক্ষ্য হলো বাংলাদেশ ও অন্যান্য ওআইসি সদস্য রাষ্ট্রসমূহ এর আইটি স্টার্ট আপস, চাকরির বাজারের জন্য সম্ভাবনাময় যুবক, বিনিয়োগকারী, পরামর্শদাতা, প্রতিষ্ঠাতা, সরকারি কর্তৃপক্ষ, আন্তর্জাতিক সংস্থা, ইকোসিস্টেম ইনফ্লুয়েন্সার ও ওআইসির গ্লোবাল নেটওয়ার্ক এর আওতাধীন বিভাগ ভিত্তিক অংশীদারদের জন্য একটা প্ল্যাটফর্ম তৈরি করা।
প্রতিযোগিতাটি দুইটি স্তরে অনুষ্ঠিত হবে: আঞ্চলিক এবং আন্তর্জাতিক। ওআইসির সদস্য দেশগুলো এবং এর বাইরেও মুসলিম কমিউনিটির যুবকরা এ ক্যাম্পে অংশ নিতে পারবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!