1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০১:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত সাধারণ মানুষের বেসরকারি হাসপাতালের সেবামূল্য সরকার নির্ধারণ করবে….স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশ যত অর্জন সব আওয়ামী লীগের হাতেই: ড. হাছান মাহমুদ কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ জাটকা সংরক্ষণে খাসোগি ইস্যুতে ৭৬ সৌদি নাগরিকের ভিসা নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের ঢাকা-ওয়াশিংটন জলবায়ু পরিবর্তন মোকাবিলায় একসঙ্গে কাজ করবে ‘প্রবীণদের জীবনমান উন্নয়নে সামাজিক নিরাপত্তার পরিধি বাড়ানো হয়েছে’ জিয়ার অবদান অস্বীকার করা মানে স্বাধীনতাকেই অস্বীকার করা….মির্জা ফখরুল বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় পতন, ৮ মাসে সর্বনিম্ন বিকেলে সংবাদ সম্মেলনে আসছে প্রধানমন্ত্রী

বগুড়ার গাবতলীতে প্রথম নারী সচিব তহমিনা

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : বুধবার, ১৬ আগস্ট, ২০১৭
  • ২৬ বার পড়া হয়েছে

আল আমিন মন্ডল, (বগুড়া) থেকে : তহমিনা আকতার। বয়স ৪২বছর। তিনি একজন সফল মা ও সহধর্মীনি। এছাড়াও সমাজের বঞ্চিত নারীদের পরামর্শক ও গাবতলীতে একমাত্র নারী ইউপি সচিব। বর্তমানে তিনি বগুড়া গাবতলীর ১০নং বালিয়াদিঘী ইউনিয়ন পরিষদের সচিবের দায়িত্ব পালন করছেন।
জানাযায়, তহমিনা সারিয়াকান্দির ভেলাবাড়ী ইউনিয়নের ভেলাবাড়ী গ্রামের মৃত নুরুল ইসলামের চতুর্থ কণ্যা। এরপর সে নানা প্রতিকুলতার মধ্যেও ২০০৫ইং সালের ৩জুলাই গাবতলীর বালিয়াদিঘী ইউনিয়ন পরিষদের প্রথম নারী ইউপি সচিব হিসাবে কর্মজীবন শুরু করেন। বালিয়াদিঘী ইউনিয়নে ২২দিন দায়িত্ব পালন শেষে তাঁকে সারিয়াকান্দি উপজেলার ভেলাবাড়ী ইউপিতে সচিব হিসাবে বদলী করা হয়। তহমিনা সেখানে কর্মদক্ষতা ও সততার সঙ্গে ১২বছর চাকুরী করেন। শেষে ২০১৬ইং সালের গত ২১আগষ্ট তাঁকে পুনরায় আবারো গাবতলীর বালিয়াদিঘী ইউপির সচিবের দায়িত্ব প্রদান করা হয়। তহমিনার স্বামী এড্যাভোকেট হারুনুর রশিদ। একমাত্র পুত্র তানভীর বিন হারুন (১০) তৃতীয় শ্রেনীতে বগুড়া ক্যান্টমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ছাত্র। তহমিনা পরিবার বর্তমানে বগুড়া নাটাইপাড়ায় বসবাস করছে। গাবতলী ১১ইউপির মধ্যে একমাত্র মহিলা (নারী) ইউপি সচিব তিনি। টিআর, কাবিখা, এলজিএসপি, হত দরিদ্রদের ৪০দিনের কর্মসূচী, দুস্থ, প্রতিবন্ধী, বয়স্ক, মাতৃত্বকালিন ভাতা, বাল্য ও বহু বিবাহ রোধ, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, মাদক, নারী ও শিশু পাচার রোধ, আইনশৃঙ্খলা রক্ষায় পদক্ষেপ গ্রহন, পানি ও স্যানিটেশন বাস্তবায়ন, নারী শিক্ষার প্রসার, শিশু শ্রম বন্ধ, ডিজিটাল তথ্য সেবা নিশ্চিতকরন, বিরোধ নিস্পত্তিতে সহায়ক ভূমিকা, শিক্ষা, ক্রীড়া, সাংস্কৃতিক, স্বাস্থ্য সেবা, মা ও শিশু পুষ্টি, কর (ট্যাস্ক) আদায়, নাগরিক সেবা প্রদানের ক্ষেত্রে সকল সনদপত্র, দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে গনসচেতনা সৃষ্টিতে তিনি অগ্রণী ভূমিকা পালন ও ইউপি বাজেট’সহ সরকারী-বেসরকারী সকল দপ্তরের কার্যক্রম যথাযথ ভাবে পালন করে আসছেন। তাঁর সকল কার্যক্রমে সবসময় সহযোগিতা ও দিকনির্দেশনা’সহ পরামর্শ দিয়ে আসচ্ছেন একই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান মাহবুব। উদ্যোমী এই নারী ইউপি সচিব তহমিনা গাবতলী উপজেলার মধ্যে প্রথম নারী ইউপি সচিব হলেও তার উপর সকল দায়িত্ব তিনি যথাযথ ভাবে পালন করে আসছেন। বালিয়াদিঘী ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসাবে গড়ে তুলতে তিনি ইউপি চেয়ারম্যান ও সকল সদস্য’সহ সাধারণ জনগনের সার্বিক সহযোগিতা কামনা করেছেন। বালিয়াদিঘী ইউপির চেয়ারম্যান মাহবুবুর রহমান মাহবুব জানান, তহমিনা নারী ইউপি সচিব হলেও তিনি বালিয়াদিঘীতে প্রথম কর্ম জীবন শুরু করেছিলেন। আবারো তিনি বালিয়াদিঘী ইউপি সচিবের দায়িত্ব পালন করছেন। গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান জানান, ইউপি সচিব তহমিনা নারী হলেও তাঁর সকল কাজ (কার্যক্রম) খুব ভাল। নারী ইউপি সচিব হলেও তাঁর উপর অর্পিত দায়িত্ব সে যথাযথ ভাবে পালন করে আসছে। গাবতলী মডেল থানা ওসি মোঃ খায়রুল বাসার জানান, আইনশৃঙ্খলা রক্ষায় ইউনিয়ন পরিষদের সহযোগিতা প্রয়োজন। বালিয়াদিঘী ইউপি সচিব নারী হলেও তিনি ভাল ভাবেই কাজ করছেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!