ফুটবল অনুশীলনই তাসকিনের জাদুর রহস্য

দক্ষিণ আফ্রিকা সফর রীতিমত দু:স্বপ্নের ছিল তার জন্য। টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে সাকুল্যে ২ উইকেট। বিপিএলের প্রথম ম্যাচেও সুবিধে করতে পারেননি। কিন্তু জ্বলে উঠলেন বুধবার দ্বিতীয় ম্যাচে। ৩১ রানে ৩ উইকেট নিয়ে রংপুরের বিপক্ষে চট্টগ্রামের দারুণ জয়ের নায়ক পেসার তাসকিন আহমেদ।

শুধু তিন উইকেটই নয়, উপস্থিত বুদ্ধিমত্তায় রবি বোপারাকে রান আউট করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন তাসকিন।পরপর দুই বলে দুই উইকেট নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তুলেন তিনি।কিন্তু তাসকিনের এ বলটি স্ট্রেইট ড্রাইভ করেন রবি বোপারা।দ্রুতগতির বলটি স্ট্যাম্প মিস করছিল। সেটা বুঝতে পেরে মুহূর্তে বলে আলতো পা লাগিয়ে দেন তাসকিন।কাজও হয়ে যায়। বল গিয়ে লাগে স্ট্যাম্পে।তাসকিনের আকস্মিক বুদ্ধিমত্তায় রান আউট হয়ে যান বোপারা।

ম্যাচ শেষে জাদুকরী এ রান আউট নিয়ে প্রশ্ন করা হয় তাসকিনকে। তিনি জানান, জাতীয় দলের অনুশীলনে প্রচুর ফুটবল খেলেন। ফুটবলে পায়ের ব্যবহারের অভিজ্ঞতাই এ রান আউটে অবদান রেখেছে। তাসকিন বলেন,‘ ভাগ্য ভালো ছিল। বোপারার রান আউটটা গুরুত্বপূর্ণ ছিল। জাতীয় দলের অনুশীলনে আমরা প্রচুর ফুটবল খেলি। আমরা আসলে ফুটবলে অভ্যস্ত হয়ে গেছি। আর এটাই রান আউটে সাহায্য করেছে।’

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!