1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১০:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
করোনায় বিশ্ব লণ্ডভণ্ড আত্মহত্যার হার বেড়েছে জাপানে বইমেলা হবে তারিখ চূড়ান্ত করবেন…. প্রধানমন্ত্রী জঙ্গিবাদের শেকর মূলোৎপাটন করা হবে…আইজিপি জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বাঙ্গড্ডা ইউনিয়নের দাঁড়াচৌ নূরানী হাফেজিয়া মাদ্রাসার তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস শুরু ১ এপ্রিল সংসদ অধিবেশন উপলক্ষে ডিএমপির নিষেধাজ্ঞা ফিলিস্তিনে ১৫ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে নির্বাচন সবার আগে সম্মুখ যোদ্ধাদের ভ্যাকসিন দেয়া হবে….স্বাস্থ্যমন্ত্রী সংসদ অধিবেশনকালে আশপাশের এলাকায় যা নিষিদ্ধ

প্রধানমন্ত্রীর সফর ঘিরে চাঙা ঠাকুরগাঁও

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৯ মার্চ, ২০১৮
  • ১৭ বার পড়া হয়েছে

নিজম্ব সংবাদদাতা : প্রায় দেড় যুগ পর আসছেন শেখ হাসিনা। তাই সাজসাজ রব চারদিকে। আর ভোটের আগের সফর বলে স্থানীয়রাও কিছু পাওয়ার আশায়।

আগামী নির্বাচনকে সামনে রেখে প্রচারের অংশ হিসেবে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর জনসভা ঠাকুরগাঁওয়ে। তাকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। গোটা শহরকে সাজানো হয়েছে আকর্ষণীয় সাজে।

‘শেখ হাসিনা আসবে বলে, ঠাকুরগাঁও চল দলে দলে’-এমন স্লোগানে শহরের বিভিন্ন বাজারে চলছে মাইকিং, শহরের প্রধান প্রধান এলাকায় ব্যানার আর দেওয়ালে পোস্টারে ভরে গেছে।

বিকাল তিনটায় ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠের (বড়মাঠ) সমাবেশে বক্তব্য রাখবেন শেখ হাসিনা। এই জনসভায় পাঁচ থেকে সাত লাখ মানুষের সমাগম করার প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা। এজন্য ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়েও জনসংযোগ, প্রচারণা ও মাইকিং চলছে। জনসভাকে লোকারণ্য করতে তৃণমূলের নেতাকর্মীদের অনুরোধ জানানো হয়েছে জেলা ও উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে।

গত ২৪ মার্চ থেকে জনসভার প্রস্তুতি নিয়ে টানা কাজ করে যাচ্ছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চলতি মাসে এর আগেও কয়েক দফায় ঠাকুরগাঁও গিয়েছেন তিনি।

প্রতিদিন বিভিন্ন প্রস্তুতি সভা, পথ সভায় জনসভার প্রচারে যাচ্ছেন। ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রীর জনসভা এ যাবতকালের স্মরণীয় জনসভা হবে বলে আশাবাদী খালিদ।

এই সফরকে ঘিরে ঠাকুরগাঁও সার্কিট হাউজ, এলজিইডি, সড়ক ভবন, পিটিআই, জেলা আনসার-ভিডিপি, বিদ্যুৎ ভবন, গণপূর্ত ভবনসহ সব সরকারি প্রতিষ্ঠান সেজেছে নতুন রূপে। শহরের রাস্তা সংস্কার করা হয়েছে।
সড়ক বিভাজকে নতুন রঙ করা হয়েছে। যে দিক দিয়ে প্রধানমন্ত্রী সমাবেশস্থলে প্রবেশ করবেন সেদিকের ভাঙাচোড়া রাস্তা ও ভবনের প্রাচীর মেরামত করা হয়েছে।

সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও আওয়ামী লীগের পক্ষ থেকে রাস্তায় রাস্তায় নির্মিত হয়েছে শত শত তোরণ।

জনসভায় বিপুল লোকের সমাগমের লক্ষ্যে দলের পাশাপাশি অঙ্গ সংগঠনগুলো ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সাথে বসে প্রস্তুতিমূলক সভা হয়েছে। সেই সাথে শেষ বেলায় বাজারে বাজারে চলছে পথসভা।

২০০১ সালের ১৮ সেপ্টেম্বর ঠাকুরগাঁও গিয়েছিলেন প্রধানমন্ত্রী। এরপর আর সেখানে যাওয়া হয়নি তার।ভোটের আগে এই সফরে জেলাবাসীর জন্য উপহারও নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী। জনসভার আগে ৭১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

উদ্বোধনযোগ্য প্রকল্পগুলোর মধ্যে রয়েছে

ঠাকুরগাঁও চৌরাস্তা হতে বালিয়াডাঙ্গী মোড় পর্যন্ত সড়ক চার লেনে উন্নীত করা; বালিয়াডাঙ্গীতে তিনটি সড়কে এবং রাণীশংকৈলে একটি সড়কে সেতু, সদর উপজেলা পরিষদ ও হরিপুর উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন, জেলা পিটিআই ভবন সম্প্রসারণ; সদর উপজেলায় পারপুগী-নেকমরদ সড়ক উন্নয়ন, রাণীশং কৈলেতীরনই নদীর উপর সমন্বিত পানি নিয়ন্ত্রণ কাঠামো নির্মাণ; পীরগঞ্জ উপজেলায় এক লক্ষ পাঁচ হাজার টন ধারণক্ষমতার সম্পন্ন নতুন গুদাম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এছাড়া শিবগঞ্জ ডিগ্রি কলেজ, আবুল হোসেন সরকার কলেজ, চন্দোরিয়া ডিগ্রি কলেজ, রাণীশংকৈল ডিগ্রি কলেজ, হরিপুর মহিলা কলেজ, পীরগঞ্জে ডি এন ডিগ্রি কলেজ, আব্দুর রশিদ ডিগ্রি কলেজ, রুহিয়া ডিগ্রি কলেজ, সালনন্দর ডিগ্রি কলেজে চারতলা একাডেমিক ভবনের উদ্বোধন করা হবে।

ঠাকুরগাঁও সদরে বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প, সদর আধুনিক সদর হাসপাতাল ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীতকরণ; রাণীশংকৈল উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন; হরিপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন; রুহিয়া থানা ভবন; ঠাকুরগাঁও সদর পুলিশ ফাঁড়ি ভবন; ঠাকুরগাঁও ট্রাফিক পুলিশ ফাঁড়ি ভবনের উদ্বোধন হবে।
বালিয়াডাঙ্গী উপজেলায় হলদিবাড়ীসহ দুটি গুচ্ছগ্রাম; রাণীশংকৈল উপজেলার রাউৎনগর (সম্প্রসারণ), রন্ধনদীঘি গুচ্ছগ্রাম, সদর উপজেলার ঢোলারহাট ইউনিয়নে বিদ্যুৎবিহীন গ্রামে সৌরবিদ্যুতের সাহায্যে আলোকিত গ্রামও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

ভিত্তিপ্রস্তর স্থাপন যেসব প্রকল্পের

সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ; পীরগঞ্জউপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন সম্প্রসারণ; বালিয়াডাঙ্গী কালমেঘ নেকমরদ হাট ভায়া বিশ্বাসপুর সড়কের কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

সদর উপজেলায় পাঁচটি সেতু, সদর উপজেলায় টাঙ্গন নদীর ডান তীর ও রাণীশংকৈল উপজেলার বাম তীরে সর্তকতামূলক প্রতিরক্ষা কাজ, সদর উপজেলার বুড়িবাঁধ সেচ প্রকল্পের ব্যারেজের ভাটিতে বাম উইং ওয়াল পুনঃনির্মাণ; পীরগঞ্জ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, জেলা রেজিস্ট্রার অফিস ও সাব-রেজিস্ট্রার অফিস ভবন; ভূল্লী বাজার সাব-রেজিস্ট্রার অফিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

সদর উপজেলার পশ্চিম শুখানপুখুরী, ধর্মপুর ১-২ গুচ্ছগ্রাম; বালিয়াডাঙ্গী ও হরিপুর উপজেলায় দ্বিতল ডাকবাংলো; ঠাকুরগাঁও সদরের বানিয়াপাড়া থেকে মাতৃগাঁও পর্যন্ত পাকা রাস্তার কাজ, রুহিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের দ্বিতীয় তলার ছাদ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

এর বাইরে পাঁচটি সড়ক নির্মাণ, সদর উপজেলার ভূল্লী কলেজের পাঠাগার নির্মাণ, রুহিয়া বালিয়া উচ্চ বিদ্যালয় উন্নয়ন, রাণীশংকৈলে আলী আকবর মেমোরিয়াল প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসন কেন্দ্রের কাজ সমাপ্তকরণ; সদর উপজেলায় সৌর সোলার সেচ পাম্প স্থাপন, বালিয়াডাঙ্গীর ধনতলায় অগ্রণী নারী উন্নয়ন সংস্থার ঘর নির্মাণ, ঠাকুরগাঁও পৌরসভায় শশ্মান কালী মাতা ও প্রতীমা বিসর্জন ঘাট নির্মাণ, শিবগঞ্জে ইকো পাঠশালায় কক্ষ নির্মাণ কাজেরও ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!