1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৮:০৭ অপরাহ্ন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭
  • ১৫ বার পড়া হয়েছে

গত ৬ ও ৭ ডিসেম্বর জাতীয় অনলাইন নিউজ পোর্টাল শীর্ষনিউজবিডি ডট কম, ব্রেকিংংনিউজ ডট কম ডট বিডিসহ স্থানীয় ও জাতীয় বেশ কয়েকটি অনলাইন নিউজ পত্রিকায় “নীতির রাজার অনিয়ম দূর্ণীতি” “ নীতিবান অফিসার যখন দুর্নীতি-অনিয়মের হেড কোয়ার্টার!” “নাঙ্গলকোট হাসপাতালে সরিষার ভেতর ভূত” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ব্যাখ্যা দেন নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীগণ। যা তুলে ধরা হলো-
এ্যাম্বুলেন্স ব্যবহার প্রসঙ্গেঃ- উনি (ডাঃ দেব দাস দেব) এ্যাম্বুলেন্সটি মাত্র ডিসেম্বর মাসে ব্যবহার করে নাঙ্গলকোট উপজেলার কমিউনিটি ক্লিনিক, টিকাদান কেন্দ্র ও জরুরী প্রসূতি সেবার কাজে ব্যবহার করেছেন। যার জন্য সরকার নির্ধারিত ভাড়া নিয়মিত পরিশোধ করেছেন। উল্লেখ্য যে, জাতিসংঘের নির্দেশিত এসডিজি গোল-৩ মাতৃ মৃত্যু হার এক লাখে ৭০ নিচের আনতে হলে দ্রুত এবং নিরাপদ জরুরী প্রসূতি সেবার কোন বিকল্প নেই। শুধু তাই নয়, এক্ষেত্রে তিনি নিজের টাকায় প্রাইভেট গাড়ী ভাড়া ব্যবহার করে সেবা দিয়েছেন। যা অবশ্যই প্রসংশার দাবী রাখে।
অফিস আওয়ারে গমন প্রসঙ্গেঃ- সম্প্রতি জেলার দাউদকান্দিতে সংঘটিত স্বাস্থ্য সমস্যা নিয়ে মহামান্য হাইকোর্ট কুমিল্লা জেলা সিভিল সার্জন, হাসপাতালের মালিক ও চিকিৎককে তলব করেন। ফলশ্রুতিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক লাইসেন্সবিহীন প্রাইভেট হাসপাতাল চিহিৃতকরণ, ভূয়া ডাক্তার শনাক্তকরণ, হাসপাতালের পরিবেশ তদারকি ও অপচিকিৎসা এবং অন্যান্য বিষয়ে তদারকির জন্য তিনি বর্তমানে বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ডায়গনষ্টিক সেনটার পরিদর্শন করেন। যাহা করা ছাড়া তাঁহার কোন কিছুই করার ছিল না।
নীতির রাজার অনিয়ম প্রসঙ্গেঃ- তিনি গত ২৯ আগস্ট ২০১৭ নাঙ্গলকোট উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে যোগদানের পর ১দিনও ছুটি নেননি এবং সার্বক্ষনিক কর্মস্থলে অবস্থান করে সার্বিক স্বাস্থ্য সেবা ও ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছেন। শুধু তাই নয় তিনি নিজে সকল ডাক্তার, নার্স, স্বাস্থ্য সহকারী, কমিউনিটি ক্লিনিক হেল্থ কেয়ার প্রোভাইডার, স্বাস্থ্য পরিদর্শক, এনজিও কর্মী ও পরিবার পরিকল্পনা কর্মীদের নিজে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তুলছেন। যা উপজেলার স্বাস্থ্য সেবা উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে।
অন্যান্য দায়িত্ব পালন প্রসঙ্গেঃ- ডাঃ দেব দাস দেব একজন স্বাস্থ্য প্রশাসকই নন, তিনি একজন দক্ষ এ্যানেসথেসিওলিষ্ট হিসেবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের এনেসথেসিয়া ও আইসিইউ বিভাগে ৩ বছর কাজ করেছেন। ইওসি এ্যানেসথেসিওলিষ্ট হিসেবে ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লার লাকসামে প্রায় ৩ বছর দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। শুধু তাই নয় বর্তমানে তিনি এফসিপিএস (মেডিসিন) ফাইনাল পরীক্ষায় অংশ গ্রহণ করছেন এবং তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগে সুনামের সাথে সাড়ে চার বছর দায়িত্ব পালন করেছেন এবং একজন তরুন গবেষক হিসাবে ২০১৩ সালে সর্প দংশনের চিকিৎসা গবেষনায় এশিয়া প্যাসিফিক এসোসিয়েশন অব মেডিকেল টক্সিকোলজি কর্তৃক আন্তর্জাতিক পুরুষ্কার লাভ করেন।
ডাঃ সোবহান খায়ের অনিক, ডাঃ শফিকুল ইসলাম, ডাঃ জাকিয়া জেবিন জুলহাস, ডাঃ আ. ফ. ম সামছুল আরেফিন, ডাঃ নাজমুল ইসলাম, ডাঃ বেলায়েত হোসেন, প্রধান সহকারী ও হিসাবরক্ষক জাহাঙ্গীর আলম, নার্স মমতাজ বেগম, সাহিদা আক্তার, আউলিয়া খাতুন, ফারজানা আকতার, ল্যাব টেকনেশিয়ান মাসুদ, সিএইচসিপি মহিউদ্দিন ও শহিদুল ইসলামসহ সকল সিএইচসিপি, স্বাস্থ্য সহকারী মোঃ সহিদ উল্যা চৌধুরী, ফয়েজ মাহমুদ, আমিনুল ইসলাম ও অন্যান্যরা জানান তিনি এখন আমাদের ও উপজেলার স্বাস্থ্য খাতের সবচেয়ে প্রিয়ভাজন ব্যক্তি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!