পোরশে ডিজাইনে আসছে হুয়াওয়ে পি ২০

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক : পোরশে ডিজাইনে আসছে হুয়াওয়ের নতুন ফ্লাগশিপ ডিভাইস পি ২০। প্রিমিয়াম ব্র্র্যান্ডের এই হ্যান্ডসেটটি বিখ্যাত ক্যামেরা উৎপাদনকারী প্রতিষ্ঠান লেইকার সঙ্গে যৌথভাবে বাজারে আসবে।

হুয়াওয়ের পি সিরিজে পি ২০ ছাড়াও পি ২০ প্রো বাজারে আসবে। মার্চের শেষের দিকে ফোনটি অনুষ্ঠানিকভাবে হুয়াওয়ে অবমুক্ত করবে।

পোরশে ডিজাইনে তৈরি পি ২০ হবে বিলাসবহুল ফোন। এতে ভবিষ্যতের প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। বিশেষ এডিশনের পি ২০ ফোনটিতে ৫১২ জিবি স্টোরেজ থাকছে।

ফেব্রুয়ারিতে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে পি ২০ প্রদর্শন করে হুয়াওয়ে। এসময় হুয়াওয়ে পি ২০ প্লাস মডেলটিও প্রদর্শনের জন্য রাখে। ২৭ মার্চ এক ইভেন্টের মাধ্যমে ফোন দুইটি বিক্রি ও এর দাম ঘোষণা করা হবে।

সম্প্রতি হুয়াওয়ের নতুন এই ফ্লাগশিপ ফোন দুইটির তথ্য ও ছবি বিভিন্ন অনলাইন পোর্টালে প্রকাশিত হয়েছে। এতে দেখা যাচ্ছে বেজেল লেস ডিজাইনে তৈরি ফোন দুইটির ছবি। ফোন দুইটির আরেক বৈশিষ্ট্য হচ্ছে এতে তিনটি রিয়ার ক্যামেরা ব্যবহৃত হচ্ছে।

পি ২০ এবং পি ২০ প্লাস ছাড়াও হুয়াওয়ে পি ২০ সিরিজে আরেকটি ফোন আনবে। এটি হলো পি ২০ প্রো। এই ফোনটিতে থাকছে ৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। এতে হুয়াওয়ের নিজস্ব প্রসেসর কিরিন ৯৭০ চিপসেট ব্যবহার করা হবে। ফোনটি ৬ ও ৮ জিবি র‌্যাম ভার্সনে পাওয়া যাবে। ১২৮ ও ২৫৬ এবং ৫১২ জিবি ভিন্ন ভিন্ন স্টোরেজের ফোনটিতে ব্যাকআপের জন্য ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহৃত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.