1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১০:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
হঠাৎ মন কোথায় যে চলে যায়….শাহতাজ শিক্ষাপ্রতিষ্ঠানে টিউশন ফি ছাড়ের নির্দেশনা আসছে মার্কিন আগ্রাসন বন্ধে আরো জোর দিতে চান শি জিনপিং প্রধানমন্ত্রীর নেতৃত্বে সব ধর্মের মানুষ উৎসব করছে….স্পিকার করোনায় শ্রমিকনেতা শাহ আতিউল ইসলামের মৃত্যু করোনার ভ্যাকসিন পেলে আমরা সবার আগে আনব …..স্বাস্থ্যমন্ত্রী বৃষ্টি আরো বাড়বে সাগর উত্তাল সিলেট মহানগরের বর্ণাঢ্য র‌্যালী জাতীয় নিরাপদ সড়ক দিবসে নিসচা “লালমাই উপজেলা বাংলাদেশের দৃষ্টান্ত হবে,আপনারা ইউপিকে জনবান্ধব করুন” (প্রশিক্ষণ কর্মশালায় অতিরিক্ত সচিব সিদ্দিকুর রহমান) জাফলং সীমান্তে আবারও বেপরোয়া চোরাচালান নেতৃত্ব দিচ্ছে নতুন লাইনম্যান বাহিনী

পেঁয়াজ রফতানি আয়ে শীর্ষে যেসব দেশ

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৫ বার পড়া হয়েছে

কুমিল্লাবিডি ডেস্ক : ফাইল ফটো
পেঁয়াজ রফতানি করে সব থেকে বেশি আয় করা দেশের তালিকা করেছে ওয়ার্ল্ডস টপ এক্সপোর্ট ডটকম। ২০১৯ সালে পেঁয়াজ রফতানি করে শীর্ষ আয় করা ১০টি দেশের তালিকা তুলে ধরা হলো ডেইলি বাংলাদেশের পাঠকের জন্য।
নেদারল্যান্ডস
পেঁয়াজ রফতানি করে দেশটি গত বছর ৮১ কোটি ৫২ লাখ ইউএস ডলার আয় করেছে। বিশ্বের রফতানি হওয়া মোট পেঁয়াজের সাড়ে ২০ শতাংশ রফতানি করেছে নেদারল্যান্ডস।
চীন
পেঁয়াজ রফতানি করে ২০১৯ সালে ৬০ কোটি ৪৪ লাখ ইউএস ডলার আয় করেছে। বিশ্বের রফতানি হওয়া মোট পেঁয়াজের ১৫ শতাংশ রফতানি করে চীন।
ভারত
বাংলাদেশের আমদানিকৃত পেঁয়াজের অন্যতম উৎস ভারত। গতবছর পণ্যটি রফতানি করে ৩৬ কোটি ৪৭ লাখ ইউএস ডলার আয় করেছে দেশটি। বিশ্বে পেঁয়াজ রফতানি বাজারের নয় দশমিক এক শতাংশ ছিল ভারতের দখলে।
মেক্সিকো
বিশ্বে রফতানি হওয়া মোট পেঁয়াজের আট দশমিক নয় শতাংশ রফতানি করে মেক্সিকো। এই দেশটি গতবার পেঁয়াজ রফতানি করে ৩৫ কোটি ৬০ লাখ ইউএস ডলার আয় করেছে।
যুক্তরাষ্ট্র
পেঁয়াজ রফতানি করে যুক্তরাষ্ট্র ২০১৯ সালে ২৮ কোটি ৭৭ লাখ ইউএস ডলার আয় করেছে। গতবার যত পেঁয়াজ রফতানি হয়েছে তারমধ্যে সাত দশমিক দুই শতাংশ রফতানি হয়েছে যুক্তরাষ্ট্র থেকে।
মিশর
পেঁয়াজ রফতানি করে দেশটি গতবার ২৭ কোটি ২৫ লাখ ইউএস ডলার আয় করেছে। বাংলাদেশ প্রায় সময়ই এই দেশ থেকে পেঁয়াজ আমদানি করে।
স্পেন
পেঁয়াজ রফতানি করে দেশটি গত বছর ২১ কোটি ৬৭ লাখ ইউএস ডলার আয় করেছে। পেঁয়াজ রফতানি করে আয়ের দিক থেকে এই দেশটির অবস্থান সপ্তম স্থানে।
নিউজিল্যান্ড
পেঁয়াজ রফতানি করে দেশটি গতবার এগারো কোটি ৪০ লাখ ইউএস ডলার আয় করেছে।
পোল্যান্ড
পেঁয়াজ রফতানি করে দেশটি গতবছর ১০ কোটি ৪৩ লাখ ইউএস ডলার আয় করেছে। ওয়ার্ল্ডস টপ এক্সপোর্ট ডটকমের তালিকায় পেঁয়াজ রফতানি করে শীর্ষ আয়ের দিক থেকে দেশটির অবস্থান নবম।
ফ্রান্স
ইউরোপের এই দেশটি পেঁয়াজ রফতানি করে ২০১৯ সালে নয় কোটি ৬১ লাখ ইউএস ডলার আয় করেছে। গতবার রফতানি হওয়া মোট পেঁয়াজের দুই দশমিক চার শতাংশ রফতানি করে দেশটি। তাদের অবস্থান দশম।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!