পুলিশের বার্ষিক শ্যূটিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, : বাংলাদেশ পুলিশের বার্ষিক শ্যূটিং ও আইজি কাপ প্রতিযোগিতা ২০১৭ এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর বনানীর আর্মি শ্যূটিং রেঞ্জে বৃহস্পতিবার বিকালে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এর আগে গত বুধবার প্রতিযোগিতার নয়টি ইভেন্ট বনানীর আর্মি শ্যূটিং রেঞ্জে শেষ হয়েছে। বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের শ্যূটাররা প্রতিযোগিতায় অংশ নেন।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সভাপতিত্বে সমাপনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, পুলিশের শ্যূটার এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় .১৭৭ এয়ার রাইফেল ওপেন সাইট ১০ মিটার (পুরুষ) ইভেন্টে পঞ্চম আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) কনস্টবল মো. মাসুদ রানা প্রথম স্থান, পুলিশের বিশেষ শাখা এসবির কনস্টবল মো. সারোয়ার হোসেন দ্বিতীয় স্থান ও অষ্টম এপিবিএনের কনস্টবল বিশ্বজিৎ ঘোষ তৃতীয় স্থান অর্জন করেন। একই ইভেন্টে মহিলাদের মধ্যে ১১ এপিবিএনের সহকারী উপপরিদর্শক সাজেদা প্রথম স্থান, আরআরএফ, ঢাকার নারী কনস্টেবল রুপা আক্তার দ্বিতীয় স্থান ও আরআরএফ, ঢাকার নারী কনস্টেবল রুনা আক্তার তৃতীয় স্থান অর্জন করেন।

.১৭৭ এয়ার পিস্তল ১০ মিটার (পুরুষ) ইভেন্টে আরআরএফ ঢাকার কনস্টেবল মো. শাহরিয়ার আহম্মেদ প্রথম স্থান, পুলিশ ইনভেটিগেশন ব্যুরো পিবিআই ঢাকার বিশেষ পুলিশ সুপার মো. মোস্তফা কামাল দ্বিতীয় স্থান ও এসবির কনস্টেবল মো. সারোয়ার হোসেন তৃতীয় স্থান অর্জন করেন। একই ইভেন্টে মহিলাদের মধ্যে ঢাকা আরআরএফের নারী কনস্টেবল রুনা আক্তার প্রথম স্থান, ১১ এপিবিএনের সহকারী উপপরিদর্শক সাজেদা দ্বিতীয় স্থান ও এসবির সহকারী উপপরিদর্শক ইসমত আরা তৃতীয় স্থান অর্জন করেন।

.২২ বোর রাইফেল ওপেন সাইট ৫০ মিটার (পুরুষ) ইভেন্টে র‌্যাবের মেজর এস এম সুদীপ্ত শাহীন প্রথম স্থান, এসবির কনস্টেবল মো. সারোয়ার হোসেন দ্বিতীয় স্থান ও র‌্যাব-৫ এর মেজর এ এম আশরাফুল ইসলাম তৃতীয় স্থান অর্জন করেন। একই ইভেন্টে মহিলাদের মধ্যে এসবির সহকারী উপপরিদর্শক ইসমত আরা প্রথম স্থান, ১১ এপিবিএনের সহকারী উপপরিদর্শক নিলীমা আক্তার দ্বিতীয় স্থান ও পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার মুক্তা ধর তৃতীয় স্থান অর্জন করেন।

.২২ বোর পিস্তল/রিভলভার ২৫ মিটার (পুরুষ) ইভেন্টে র‌্যাব-১০ এর মেজর মো. মনজুর মোর্শেদ প্রথম স্থান, র‌্যাব সদর দপ্তরের মেজর সুদীপ্ত শাহীন দ্বিতীয় স্থান ও এসবির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মনিরুল গণি তৃতীয় স্থান অর্জন করেন। একই ইভেন্টে মহিলাদের মধ্যে এসবির সহকারী উপপরিদর্শক ইসমত আরা প্রথম স্থান, পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার মুক্তা ধর, দ্বিতীয় স্থান ও এসবির সহকারী উপপরিদর্শক শাহানারা আক্তার তৃতীয় স্থান অর্জন করেন।

প্রতিযোগিতায় প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট (পুরুষ) হওয়ার গৌরব অর্জন করেন এসবির কনস্টেবল মো. সারোয়ার হোসেন এবং প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট (মহিলা) হওয়ার গৌরব অর্জন করেন এসবির সহকারী উপপরিদর্শক ইসমত আরা।

প্রতিযোগিতায় আইজি কাপ ২০১৭ এর দলগত ইভেন্টে চ্যাম্পিয়ন হয় এসবি দল এবং রানার্স আপ হয় র‌্যাব দল। এসবি দলের সদস্যরা হলেন বিশেষ পুলিশ সুপার আব্দুল কুদ্দুস, বিশেষ পুলিশ সুপার মো. মিজানুর রহমান এবং পরিদর্শক মো. মনিরুল গনি। র‌্যাব দলের সদস্যরা হলেন লে. কর্নেল সৈয়দ নজরুল ইসলাম, মেজর মো. সাহল আহমেদ এবং মেজর এস এম সুদীপ্ত শাহীন।

Leave a Reply

Your email address will not be published.