পলাশবাড়ীতে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে দোকান ভস্মিভূত

গাইবান্ধা : পলাশবাড়ী সদরের গাইবান্ধা বাসস্ট্যান্ডে রকি আর্ট এন্ড কম্পিউটার সিল নামক একটি দোকান বৈদ্যুতিক শর্ট সার্কিটে পুড়ে ভস্মিভূত হয়েছে। সোমবার রাত সাড়ে ১১টা নাগাদ শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।
জানা যায়, সদরের শিবরামপুর গ্রামের রফিকুল ইসলাম অন্যান্য দিনের ন্যায় রাতে তাঁর ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাড়ী চলে যান। বদ্ধ দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সূত্রপাত আগুনের লেলিহান শিখা দ্রুত গোটা দোকানে ছড়িয়ে পড়ে। এসময় থানা পুলিশের উপস্থিতিতে স্থানীয় অন্যান্য দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরাসহ পথচারীরা পানি ও বালু দিয়ে প্রায় ঘন্টাব্যাপি চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
স্থানীয় বিদ্যুৎ সরবরাহ গ্রীড থেকে বিদ্যুৎ সঞ্চালন বন্ধ করে দেয়ায় পাশের জুয়েলার্সসহ অন্যান্য দোকান সমূহ সম্ভাব্য ক্ষতির কবল হতে রক্ষা পায়।
দোকানের ক্যাশ ড্রয়ারে রাখা নগদ ৩০ হাজার টাকা, কম্পিউটার ২টি, প্রিন্টার ৪টি, অটোমেশিন ২টি, স্ক্যানার, তৈরিকৃত সিল-ব্যানার, বিলবোর্ড, সিল বানানোর রাবার ও বিভিন্ন দাহ্য জাতীয় পদার্থ-মূল্যবান উপকরণ ছাড়াও কম্পিউটারের যাবতীয় সরঞ্জামসহ প্রায় ৭ লাখ টাকা মূল্যমানের মালামাল আগুনে ভস্মিভূত হয় বলে জানা যায়।
দোকানের মালিক রফিকুল ইসলাম তাঁর গোটা পরিবারের রুটি-রুজির একমাত্র সম্বল দোকানটির সব হারিয়ে হাউ-মাউ করে কেঁদে জানান-“আমি এখন পথের ফকির”।
এদিকে খবর পেয়ে প্রায় ৪০ মিনিট পর রংপুরের পীরগঞ্জ ও গাইবান্ধা জেলা সদর থেকে পৃথক দু’টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স টীম ঘটনাস্থলে আসার আগেই দোকানটির স্বর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!