পলাশবাড়ীতে চাষীদের মাঝে সংসদ সদস্যের ত্রাণ বিতরণ

গাইবান্ধা থেকে  : গাইবান্ধার পলাশবাড়ীতে বন্যায় ক্ষতিগ্রস্থ ও ক্ষুদ্র প্রান্তিক চাষীদের মাঝে সংসদ সদস্যের বিনামূল্যে সার-বীজ ও ঢেউটিনসহ নগদ অর্থ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার এবং বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে গৃহনির্মাণ বাবদ ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) নির্বাচনী এলাকার জাতীয় সংসদ সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ডা. মো. ইউনুস আলী সরকার প্রধান অতিথি হিসেবে এসব বিতরণ করেন। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে কৃষি প্রনোদনা কর্মসূচির (খরিপ-২) আওতায় ২০১৭-১৮ মৌসুমে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ২ হাজার চাষীদের মাঝে এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়। অপরদিকে, উপজেলার মানবিক সহায়তা কর্মসূচির আওতায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত ১’শ ১৪ পরিবারের মধ্যে ১’শ ১৭ বান্ডিল ঢেউটিন ও গৃহনির্মাণ বাবদ ৩ লক্ষ ৫১ হাজার টাকা বিতরণ করা হয়।
এর আগে সংসদ সদস্য উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের টেংরা-বাদিয়াখালী রাস্তার বেংগুলিয়া প্রাথমিক বিদ্যালয় হতে টেংরা মন্ডলের বাড়ী, পলাশবাড়ী কারিগরি কলেজ হতে আন্দুয়া গ্রাম ও শিমুলিয়া হতে মোত্তালিবের বাড়ী পর্যন্ত রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন করেন।
এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) কোহিনুর আকতার বানু শিফন, থানা অফিসার ইনচার্জ মাহমুদুল আলম, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, মতলুবর রহমান নান্নু, শহিদুল ইসলাম বাদশা, আলী রেজা মোস্তফা গোলাপ, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জাহাঙ্গীর আলম ভোট বাবু, যুব বিষয়ক সম্পাদক নির্মল মিত্র, ত্রাণ বিষয়ক সম্পাদক নীরোদ বরণ চৌধুরী, উপজেলা জাসদ সভাপতি নুরুজ্জামান প্রধান, উপজেলা কৃষি অফিসার আজিজুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষ্ণ রায়, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহীনুর আলম ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী রাশেদুল আলম রাসেল উপস্থিত ছিলেন। শেষে প্রধান অতিথি মাসব্যাপী ইদুঁর নিধন অভিযানের উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published.